Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

৭৩ বছরের হতদরিদ্র আমির হোসেনের ভাগ্যে আজও জোঁটেনি বয়ষ্ক ভাতার কার্ড

আপডেটঃ 12:47 pm | October 04, 2018

রফিক বিশ্বাস, তারাকান্দা(ময়মনসিংহ) থেকে।।
৭৩ বছরের হতদরিদ্র আমির হোসেনের ভাগ্যে  আজও জোঁটেনি বয়ষ্ক ভাতার কার্ড ।  স্থানীয় মুসল্লীদের সাহায্যে ২০ মণ  ধানে চলছে বৃদ্ধ  হতদরিদ্র আমির হোসেন সংসার। ময়মনসিংহের তারাকান্দা উপজেলার রামপুর ইউনিয়নের চাড়িয়া ঘোষপাড়া গ্রামের হতদরিদ্র বৃদ্ধ ভূমিহীন
আমির হোসেন ও  তার স্ত্রী হাছেন বানুর বসবাস। একমাত্র  কন্ন্যা সন্তানের বিয়ে হয় অনেক আগেই । সংসার চালাতে একমাত্র অবলম্বন মুসুল্লিগনের দেওয়া বছরে ২০ মন ধান।নিজের কোন জমিজমা নেই পরের জমিতে একটি কুঁড়ের ঘর বানিয়ে কোন মতে বসবাস করেন। এখন পর্যন্ত  বয়স্ক ভাতা ও সরকারী  কোন বরাদ্দ তাঁর ভাগ্যে জুটেনি। পাঁচ ওয়াক্ত আযান ও নামাজ আদায় শেষে শ্রম বিক্রয় করে রোজকার করার মতো সময় থাকেনা। তাই অনেক কষ্ট করে জীবনযাপন করছেন। ছনের কুড়ের ঘরে কেরসিনের কুপি বাতিও ধড়াতে কষ্ট  হয় আমির হোসেন ও তার স্ত্রী হাছেন বানুর।  মোঃ আমির হোসেন জানান,  অনেক সময় আলোর অভাবে অন্ধকারে নামাজ আদায় করতে হয়।  হত দরিদ্র  বৃদ্ধ  ভূমিহীন দম্পত্তির পরিবারে একটি বয়ষ্ক ভাতার কার্ড ও ছনের কুড়ের ঘরে  বিদ্যুতের আলোর জন্য  সৌর বিদ্যুতের ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার  সচেতন মহল।
Print Friendly, PDF & Email