Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

গৌরীপুরে পিইসিতে জিপিএ-৫ পেয়েছে ৫শ ৪জন

আপডেটঃ 11:53 pm | December 24, 2018

নিজস্ব প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুরে সোমবার (২৪ ডিসেম্বর/১৮) প্রকাশিত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৪শ ৯৭জন ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৭জন জিপিএ-৫ পেয়েছে। ২৭৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭হাজার ৬৬৫জন পরীক্ষার্থী অংশ নেয়। পাশের হার ৯৬.৬০। উপজেলা ৪৬টি জিপিএ-৫ পেয়ে সেরা হয়েছে পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। উপজেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম খানের সঞ্চালনায় ফলাফল ঘোষণা করেন ইউএনও ফারহানা করিম।
প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রাথমিক সমাপনী পরীক্ষার জন্য ডিআরভুক্ত হয় ৩হাজার ৫২২জন বালক ও ৪হাজার ১৫৯জন বালিকা। তাদের মধ্যে সকল বিষয়ে অংশ নেয় বালক ৩হাজার ২৮৩জন আর বালিকা ৩হাজর ৯২৪জন। জিপিএ ৫ পেয়েছে ২৩৯জন বালক ও ২৫৮জন বালিকা।
এবছর প্রাথমিক শিক্ষা সমাপনিতে অকৃতকার্য হয়েছে ১২০জন বালক ও ১২৩জন বালিকা। অনুপস্থিত ছিলো ২৩৯জন বালক ও ২৩৫জন বালিকা।
অপরদিকে এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার জন্য ডিআরভুক্ত হয় ৩৬০ বালক ও ২৪৭জন বালিকা। তাদের মধ্যে সকল বিষয়ে পরীক্ষায় অংশ নেয় বালক ২৭৮জন ও আর বালিকা ১৮০জন। জিপিএ ৫ পেয়েছে ৫জন বালক ও ২জন বালিকা। ফেল করেছে ১৫জন বালক ও ৩জন বালিকা। অনুপস্থিত ছিলো ৮২জন বালক ও ৬৭জন বালিকা।
Print Friendly, PDF & Email