Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ময়মনসিংহের নারী সদস্যসহ জেএমবি’র ৪ সদস্য র‌্যাবের অভিযানে আটক

আপডেটঃ 4:07 pm | January 26, 2019

এম এ আজিজ, ময়মনসিংহ ব্যুরো ॥

ময়মনসিংহের বিদ্যাগঞ্জ রেল স্টেশন থেকে এক নারী সদস্যসহ জেএমবি’র ৪ সক্রিয় সদস্যকে আটক করেছে ময়মনসিংহ র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বেশ কিছু জিহাদী বই জব্দ করা হয়। র‌্যাব-১৪ ময়মনসিংহর অধিনায়ক এফতেখার উদ্দিন বৃহস্পতিবার সকালে র‌্যাব সদর দপ্তরে (ময়মনসিংহ) এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। আটককককৃতরা সিয়াম আল মাহমুদ (১৯), নাসরিন আক্তার ওরফে যোয়াইরা (২১), শাহীন ইসলাম ওরফে মাহবুব ইসলাম (২২), ও শাখাওয়াত করিম (৩৬)। তারা সবাই জেএমবির সক্রিয় সদস্য বলে র‌্যাব জানায়।
এ কর্মকর্তা আরো আটককৃতদের বরাত দিয়ে বলেন, প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা র‌্যাবকে জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রাম, থ্রিমা ও ফেইসবুকের মাধ্যমে একে অপরের সাথে পরিচিত হয়। এই দলটি হিজরত করে বহির্বিশ্বে গিয়ে ট্রেনিংপ্রাপ্ত হয়ে জিহাদি কার্যক্রম পরিচালনা করবে বলে পরিকল্পনা করে।
টেলিগ্রামে পরিচয় হয়ে ময়মনসিংহের কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সিয়াম সিয়াম আল মাহমুদ সিলেটের নাসরিন আক্তার ওরফে যোয়াইরার এর সাথে পরিচয় ঘটে। চট্রগ্রামের সীতাকন্ডের শাখাওয়াত এবং চুয়াডাঙ্গার শাহীন হিজরতের উদ্দেশ্যে রাজধানী কমলাপুর রেলস্টেশনে এসে মিলিত হয়। পরে তারা কলমাপুর থেকে জামালপুরগামী কমিউটার ট্রেনযোগে ময়মনসিংহ সদরের বিদ্যাগঞ্জ রেল স্টেশনে বুধবার রাতে এসে নামে। খবর পেয়ে গোপন সুত্রের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল তাদের জিহাদী বইসহ গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব-১৪ অধিনায়ক এফতেখার উদ্দিন জানিয়েছেন।

Print Friendly, PDF & Email