Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

বিশ্ব ইজতেমার সময় একদিন বাড়ল

আপডেটঃ 12:19 pm | February 06, 2019

বাহাদুর ডেস্ক : 

তাবলিগ জামাতের সবচেয়ে বড় সম্মেলন বিশ্ব ইজতেমার সময় একদিন বাড়িয়ে ৪ দিন করা হয়েছে। মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ে তাবলিগের দুইপক্ষের সঙ্গে বৈঠকের পর ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ এই ঘোষণা দেন।

তিনি বলেন, বিশ্ব ইজতেমা একদিন বাড়িয়ে ৪ দিন করা হয়েছে। প্রথম দুই দিন মাওলানা জোবায়ের ও পরের দুই দিন সৈয়দ ওয়াসিফুল ইসলামের ব্যবস্থাপনায় ইজতেমা হবে। আখেরি মোনাজাত কে পরিচালনা করবেন, সে সিদ্ধান্ত তাবলিগের মুরুব্বিরা ঠিক করবেন বলে জানান প্রতিমন্ত্রী।

কয়েক লাখ লোকের জমায়েতের কারণে বিশ্ব ইজতেমাকে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম সম্মেলন বলা হয়। প্রতিবছর জানুয়ারি মাসে টঙ্গীতে বিশ্ব ইজতেমার আয়োজন হলেও তাবলিগ জামাতের নেতৃত্বের দ্বন্দ্বে এবার তা স্থগিত হয়ে যায়।

এই পরিস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সম্প্রতি দুই পক্ষের মুরুব্বিদের নিয়ে বৈঠকে বসেন। পরদিন ধর্ম প্রতিমন্ত্রী ঘোষণা দেন, এবার ১৫ ফেব্রুয়ারি থেকে ৩ দিন ইজতেমা হবে।

তবে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে এখন তাবলিগের বিবদমান দুই পক্ষের তত্ত্বাবধানে দুই দিন করে ৪ দিন ইজতেমা নির্ধারণ করা হলো।

এদিকে, এবার ভারতের মাওলানা সাদ কান্ধলভি ইজতেমায় আসছেন না বলে জানান প্রতিমন্ত্রী আবদুল্লাহ।

 

//টি.কে/নাইন//

Print Friendly, PDF & Email