Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ভোটযুদ্ধে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ

আপডেটঃ 11:43 am | February 26, 2019

বাহাদুর ডেস্ক :

আগামী ১০ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে জেলার ইসলামপুর ও দেওয়ানগঞ্জে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধ হবে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগের মধ্যে। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই এ দুই উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একাধিক প্রার্থী মাঠে নামেন। শেষ পর্যন্ত ইসলামপুরে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল আবদুন নাসের বাবুল ও দেওয়ানগঞ্জে দলীয় মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। তারা দু’জন মাঠে রয়েছেন দলীয় প্রতীক নৌকা নিয়ে।

অন্যদিকে ইসলামপুরে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জিয়াউল হক জিয়া (আনারস প্রতীক) ও দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক এবং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সোলায়মান হোসেন সোলে (মোটরসাইকেল প্রতীক) দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। মাঠ পর্যায়ের ত্যাগী ও কর্মীবান্ধব নেতা হিসেবে পরিচিত এ দুই নেতা এখন নেতাকর্মীদের বহর নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে তারা ভোট চাইছেন। এ দুই প্রার্থীর সমর্থক গোষ্ঠীর অভিমত, নির্বাচন সুষ্ঠু হলে তাদের প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন।

ইসলামপুরের চেয়ারম্যান পদে প্রার্থী জিয়াউল হক জিয়া জানান, ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন তিনি। কোনো পরিস্থিতিতেই তিনি সুদীর্ঘ রাজনৈতিক জীবনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেননি। তিনি ইসলামপুর কলেজে দু’বার নির্বাচিত জিএস, দু’বার ভিপি, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সভাপতি ছিলেন। তৃণমূলের সর্বস্তরের নেতাকর্মীরা তার সঙ্গে রয়েছেন দাবি করে তিনি বলেন, সুষ্ঠু ভোট হলে তিনি বিপুল ভোটের ব্যবধানে জয়ী হবেন।

এদিকে, দেওয়ানগঞ্জ উপজেলায় মোটরসাইকেল প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সোলায়মান হোসেন সোলে। আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের মতে, ভোটাররা যদি ভোট দিতে পারেন, তাহলে তিনি অনেক ভোটে বিজয়ী হবেন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার সাত উপজেলার মধ্যে সদর, মেলান্দহ, সরিষাবাড়ী ও মাদারগঞ্জে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় সেখানে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আগামী ১০ মার্চের প্রথম ধাপের নির্বাচনে বকশীগঞ্জে আওয়ামী লীগ বনাম স্বতন্ত্র, ইসলামপুর ও দেওয়ানগঞ্জে আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর ভোটযুদ্ধ হবে।

//টি.কে/ওয়েভ-ইন//

Print Friendly, PDF & Email