Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

‘ওবায়দুল কাদের চোখ খুলেছেন, তবে শঙ্কামুক্ত নন’

আপডেটঃ 8:34 pm | March 03, 2019

বাহাদুর ডেস্ক :

গুরুতর অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ওবায়দুল কাদের চোখ খুলেছেন, কিন্তু শঙ্কামুক্ত নন। এ কথা জানিয়েছেন চিকিৎসকরা।

রোববার বিকেলে তার ব্যাপারে এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলা হয়।

তার আগে বিএসএমএমইউ-তে ছুটে যান রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় উভয়কেই ওবায়দুল কাদেরের চিকিৎসার বিষয়ে বিস্তারিত জানান বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসার পর ওবায়দুল কাদেরকে ডাকেন। এসময় প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে মিটমিট তাকানোর চেষ্টা করেন। এরপর যখন রাষ্ট্রপতি আসেন তখন পুরোপুরি তাকিয়েছেন।
এসময় ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এবং চিকিৎসার সার্বিক বিষয়ে রাষ্ট্রপতিকে জানানো হয়।

এদিকে অসুস্থ কাদেরকে দেখতে সকাল থেকে স্পিকার, মন্ত্রিপরিষদ সদস্য এবং দলের শীর্ষস্থানীয় নেতারা হাসপাতালে আসেন। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ডাকলে তাতে সাড়া দিয়ে ওবায়দুল কাদের চোখ খুলে তাকান।

রোববার সকালে হঠাৎ অসুস্থ হয়ে প্রথমে বিএসএমএমইউ’র আইসিইউতে ও পরে সিসিইউতে ভর্তি হন কাদের। এনজিওগ্রাম করে তার হার্টে তিনটা ব্লক পেয়েছেন চিকিৎসকরা। এর মধ্যে একটিতে রক্ত সঞ্চালন সচল করা হয়েছে।

এদিকে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তার চিকিৎসার জন্য রোববার সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক সন্ধ্যার দিকে ঢাকায় পৌঁছাবেন বলে জানা গেছে। চিকিৎসকদের মধ্যে একজন ভারতীয় ও বাকি দুজন সিঙ্গাপুরের। তবে তাদের নাম এখনও জানা যায়নি।

//টি.কে/ওয়েভ-ইন//

Print Friendly, PDF & Email