Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

জয়বাংলা বলেই ঘরেঘরে ঢুকে পড়েন গৌরীপুরের নারীনেত্রী রাবেয়া ইসলাম ডলি

আপডেটঃ 9:33 pm | March 08, 2019

 প্রধান প্রতিবেদক :
‘আমি জয়বাংলার লোক’ বলে টুক্কা মেরেই ঘরে ঢুকে পড়েন ময়মনসিংহের গৌরীপুরের নারী নেত্রী রাবেয়া ইসলাম ডলি। মধ্যরাতেও নির্ভয়ে ছুটে চলছেন সর্বত্র। হাতে একটি লিফলেট যার প্রথম শ্লোগানে রয়েছে ‘উন্নয়নের প্রতীক নৌকা, উন্নয়নের মাতা শেখ হাসিনা’। তিনি সবার পরিচিত মুখ রাবেয়া ইসলাম ডলি। জয়ের জন্যই লড়েন, গড়েছেন নারী নেতৃত্বের অটুট এক বন্ধনও। তিনি স্বপ্ন দেখেন গৌরীপুর উপজেলাকে নিয়ে। তিনি যতটুকু বরাদ্দ পেয়েছেন তাই দিয়ে চেয়েছেন গৌরীপুরের উন্নয়ন। জীবন, সংসার, প্রতিবেশী-সমাজ আর রাষ্ট্রের জন্য সাধারণ মানুষকে নিয়ে এগিয়ে যেতে চান তিনি। রাজনৈতিক অঙ্গনেও বিচরণ সর্বত্র। ‘জয়বাংলা, আমি জয়বাংলার লোক’ বলেই এগিয়ে যাচ্ছেন।
ডলি বর্তমানে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান। প্রায় ৭০হাজার ভোট পেয়ে এ আসন অলংকৃত করেন। তিনি ১৯৯১-৯২সনে গৌরীপুর সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে সর্বোচ্চ ভোটে ছাত্র বিষয়ক সম্পাদক, গৌরীপুর পৌরসভায় দু’বার কাউন্সিলার নির্বাচিত হন। উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা, ভাইস চেয়ারম্যানদের সংগঠন বাংলাদেশ ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক, উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। পৌর শহরের স্টেশন রোডের মরহুম রফিকুল ইসলাম ও মনোয়ারা বেগমের দু’পুত্র ও তিন কন্যা মাঝে তিনি তৃতীয়। স্বামী আতাউল হক মিন্টু মারা যাওয়ার পর তাসমীম তাসফিয়া হক আরশিকে নিয়েই জীবনের পথচলা শুরু করেন গৌরীপুরে। স্কুল জীবন থেকেই শুরু রাজনীতির শিকড়। তৃণমূল থেকে হেঁটে আজ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। আবারও এ পদের জন্য লড়বেন ৩১মার্চ।
২০১৮সালের এপ্রিয় মাস। আট তারিখের রোববার দেখা হয় উপজেলার ডৌহাখলা ইউনিয়নের রায়গঞ্জ বাজারে। উপজেলার ডৌহাখলা ইউনিয়নের তাঁতকুড়া, কাটাশিয়া এলাকায় টুক্কা মেরেই বলছেন, জয়বাংলা, আমি জয়বাংলার লোক। কেমন ছিলেন, কেমন আছেন, প্রশ্নোত্তর শেষে বলছেন, এই উন্নয়নের পরিবর্তন শেখ হাসিনার। অন্ধকার দূর করে যে বিদ্যুতের আলো দেখছেন, তা নৌকার। উন্নয়ন চাইলে নৌকার এ বিজয় ধরে রাখতে চাই আবারও নৌকায় ভোট। নারীনেত্রী রাবেয়া ইসলাম ডলি’র ব্যতিক্রমী প্রচারণা করেন অবিরাম। মুর্হূতেই আশপাশের লোকজনও তাঁর বক্তব্য শোনতে ছুটে আসছেন। তিনি জানান, সকাল ১০টা থেকে গণসংযোগ শুরু করি। দুপুর আর রাতের খাবারও খাই জনমানুষের ঘরে।
রাবেয়া ইসলাম ডলি এবার উপজেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত আসনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন। তিনি আশাবাদী এবারও বিজয়ী হবেন। মানুষের কল্যাণে কাজ করেছি, কিছু দিতে না পারলেও ছিলাম সাধারণ মানুষের সঙ্গে। সুখে, দু:খে ছিলাম, থাকতে চাই।

Print Friendly, PDF & Email