Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ময়মনসিংহের ৬ পুলিশসহ রেঞ্জে ৮ পুলিশ কর্মকর্তাকে উত্তম কাজের জন্য পুরস্কৃত

আপডেটঃ 8:10 pm | March 12, 2019

স্টাফ রিপোর্টার ॥

ময়মনসিংহ রেঞ্জ পুলিশে সাহসি, উত্তম ও দায়ত্বশীল কাজের জন্য ৮ পুলিশ সদস্যকে পুরস্কুত করা হয়েছে। এর মাঝে ময়মনসিংহ জেলা পুলিশের ৬ সদস্য পুরস্কৃত হয়েছেন। এ সকল পুলিশ সদস্যরা গত ফেব্রুয়ারি ব্যাপক সফলতার পরিচয় দিতে সক্ষম হন। রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি রেঞ্জ পুলিশের মাসিক সভায় মঙ্গলবার সফল ও দায়িত্বশীল পুলিশ সদস্যদের ক্রেস্ট, সনদ ও আর্থিকভাবে পুরস্কৃত করে সম্মাননা প্রদান করেন। এ সময় ডিআইজ বলেন, উত্তম ও সাহহিপূর্ণ কাজে পুরস্কৃত করা হলে পুলিশ বিভাগের অন্য সদস্যরা সাহসি, দায়িত্বশীল ও কৃতিত্বপুর্ণ কাজ করতে উদ্বুদ্ধ হবেন। তাই প্রতি মাসেই রেঞ্জ পুলিশের নানা কর্মকান্ড বিশ্লেষণ করে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হচ্ছে।
পুরস্কৃত পুলিশ সদস্যদের মাঝে ময়মনসিংহ জেলা পুলিশের সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আল আমিন, গফরগাওয়ের ওসি মোঃ আব্দুল আহাদ খান, ময়মনসিংহ ডিবির ওসি শাহ কামাল আকন্দ, ডিবির এসআই আক্রাম হোসেন ওসি রেশন স্টোর এসআই আব্দুস সালাম খলিফা ও ডিবির কনস্টটেবল আবু সামা। এছাড়া ময়মনসিংহ জেলার বাইরে থেকে শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম ও নেত্রকোণার মোহনগঞ্জ থানার এসআই মোঃ জসিম উদ্দিন এবং জামালপুরের বকশীগঞ্জ ইউনিয়নের চৌকিদার অকুল ঋষিকে পুরস্কৃত করা হয়েছে।


পুরস্কার প্রাপ্তদের মাঝে গফরগাও থানার ওসি আব্দুল আহাদ কার্যকরী পুলিশিং, কমিউনিটি পুলিশিংয়ে মানুষের আস্থা ফিরিয়ে আনতে দায়িত্বশীল ভুমিকা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী সেমিনার ও পুলিশ সপ্তাহ ২০১৯ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপস্থিতিতে দায়িত্বকালীন সময়ে কোন পুলিশ সদস্য আহত হলে ৮ লাখ, মৃত্যবরণ করলে ১৫ লাখ টাকা প্রদানের দাবী করেন। এ প্রস্তাব গৃহিত হলে সারাদেশে তিনি প্রশংসিত হন। সবমিলিয়ে তাকে রেঞ্জে শ্রেষ্ট ওসি নির্বাচিত করা হয়। অপরদিকে মাদক বিরোধী অভিযানে ব্যাপক সফলতা, অস্ত্র উদ্ধার, মাদক উদ্ধার অভিযানকালে মাদক ব্যবসায়ীদের সাথে বন্দুকযুদ্ধের ঘটনায় রেঞ্জ ময়মনসিংহের ওসি শাহ কামাল আকন্দকে শ্রেষ্ট ওসি ডিবি নির্বাচিত করা হয়। এ সময় ময়মনসিংহ ডিবি পুলিশ বিপুল হেরোইন, ইয়াবা, ফেন্সিডল, বিয়ার, অস্ত্র উদ্ধার করা হয়। একই সাথে মাদক ব্যবসায়ীদের সাথে বন্ধুকযুদ্ধে লালু নামের এক মাদক ব্যবসায়ী নিহত হন। এ সময় দুই পুলিশ সদস্য আহত হন। এছাড়া ডিবির এসআই আক্রাম হোসেন একাধিক অভিযানে ২৭শত পিচ ইয়াবা, ৫০ বোতল ফেন্সিডিল ও ৮০ বোতল বিয়ার ও অস্ত্র উদ্ধারের ঘটনায় শ্রেষ্ট মাদক উদ্ধারকারী অফিসার নির্বাচিত হন। অপরদিকে ডিবি কন্সটেবল আবু সামা সৈল্পিক প্রতিভা ও সাহসিপূর্ণ কাজে জেলা ও জেলার বাইরে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় শ্রেষ্ট কন্সটেবল নির্বাচিত হয়েছেন। কন্সটেবল আবু সামা ময়মনসিংহ পুলিশ সমাবেশ ও বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে সৈল্পিক সাজ সজ্জায় কৃতিত্ব প্রদান করে পুলিশের গৌরব তুলে ধরেছেন।


মাসিক সভায় অতিরিক্ত ডিআইজি ডঃ আক্কাস উদ্দিন ভুইয়া, জামালপুরের এসপি দেলোয়ার হোসেন, নেত্রকোণার এসপি জয়দেব চৌধুরী, রেঞ্জ অফিসের এসপি সৈয়দ হারুণ অর রশিদ, ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন, রেঞ্জ অফিসের অতিরিক্ত পুলিশ সুপার একেএম মনিরুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

//টি.কে/ওয়েভ-ইন//

Print Friendly, PDF & Email