Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ঈশ্বরগঞ্জ আইডিয়াল কলেজের বনভোজন,ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন

আপডেটঃ 8:02 pm | March 14, 2019

মোখলেছুর রহমান :
‘ঈশ্বরগঞ্জ আইডিয়াল কলেজ’ এর উদ্যোগে বুধবার (১৩মার্চ/১৯) ব্রহ্মপুত্র নদের তীর চরআলগীতে বনভোজন, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজ প্রাঙ্গন হতে সকাল ৮টা ৩০ মিনিটে ২৮টি ব্যাটারি চালিত অটো রিক্সায় করে মঞ্চের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। কলেজের অধ্যক্ষ আলমগীর কবীরের সভাপতিত্বে বাংলা প্রভাষক মোখলেছুর রহমানের সঞ্চালনায় মঞ্চে বক্তব্য রাখেন প্রধান অতিথি কলেজ পরিচালনা পর্ষদের সদস্য নূরে আলম সবুজ, বিশেষ অতিথি প্রতিশ্রুতি মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক শোয়েব মোহাম্মদ রুপু, ঈশ্বরগঞ্জ সরকারি কলেজের সহকারি অধ্যাপক মোঃ শাহজাহান মিয়া এবং রিলাক্স কম্পিউটার সেন্টারের পরিচালক মোঃ রুবেল মিয়া। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম রুবেল। বক্তব্যের পর শুরু হয় ক্রীড়ানুষ্ঠান। সকল ছাত্রদের অ এবং ই দুটি দলে বিভক্ত করা হয়। অ দলে রয়েছে মানবিক শাখা আর ই দলে রয়েছে বিজ্ঞান ও ব্যবসা শিক্ষা শাখা। প্রতি দলের জন্য দীর্ঘলাফ, ৪০০ মিটার দৌড় এবং সাঁতরে নদী পার হওয়া (নদীতে পানি কম থাকায়) এই তিনটি করে খেলা নির্ধারণ করা হয়। অ দলে দীর্ঘলাফ এবং ৪০০মিটার দৌড়ে প্রথম হয় ফরহাদ হোসেন এবং সাঁতরে নদী পার হয়ে প্রথম হয় রাসেল মিয়া। এদিকে ই দলে দীর্ঘ লাফ, ৪০০ মিটার দৌড় এবং সাঁতরে নদী পার হওয়া তিনটিতেই এককভাবে প্রথম হয় ব্যবসায় শিক্ষা শাখার ছাত্র মোঃ হৃদয় মিয়া। উক্ত ছয়টি খেলা পরিচালনা করেন ইংরেজি প্রভাষক এ এস এম সাইদুল হাসান, হিসাববিজ্ঞান প্রভাষক সালাহ্উদ্দিন মোহাম্মদ সেলিম এবং বাংলা প্রভাষক মোখলেছুর রহমান। অপরদিকে সকল ছাত্রীদেরও ঈ এবং উ নামে দুটি দলে বিভক্ত করে ভারসাম্য দৌড়, পালাবদল এবং মনোযোগ আকর্ষণ নামে তিনটি করে খেলা নির্ধারণ করা হয়। ঈ দলের ভারসাম্য দৌড় এবং মনোযোগ আকর্ষণ দুটোতেই এককভাবে প্রথম হয় মানবিক শাখার ছাত্রী ফারজানা আক্তার, পালাবদলে প্রথম হয় মানবিক শাখার ছাত্রী জিন্নাতুন্নাহার। উ দলে ভারসাম্য দৌড়ে প্রথম হয় বিজ্ঞান শাখার ছাত্রী মুক্তা রানী, পালা বদলে প্রথম হয় বিজ্ঞান শাখার ছাত্রী জ্যোতি এবং মনোযোগ আকর্ষণ খেলায় প্রথম হয় বিজ্ঞান শাখার ছাত্রী সূচনা আক্তার। এই ছয়টি খেলা পরিচালনা করেন জীববিজ্ঞান প্রভাষক শরীফুজ্জামান, কৃষিশিক্ষা প্রভাষক আশরাফুল আলম রাসেল এবং ব্যবস্থাপনা প্রভাষক মাজহারুল হক মিজান।
সকল শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিদের জন্য মনোযোগ আকর্ষণ, দীর্ঘলাফ এবং ঝুড়িতে বল নিক্ষেপ নামে তিনটি খেলা নির্ধারণ করা হয়। মনোযোগ আকর্ষণ খেলায় প্রথম হন রসায়ন প্রভাষক রাকিবুল ইসলাম, দ্বিতীয় মোখলেছুর রহমান, দীর্ঘলাফে প্রথম হন উপাধ্যক্ষ মোস্তাফিজুর সেলিম, দ্বিতীয় তানহার আলী, ঝুড়িতে বল নিক্ষেপ প্রথম হন নুর নবী মোস্তফা টিপু, দ্বিতীয় মোস্তাফিজুর সেলিম।
পড়ন্ত বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কবিতাবৃতি, কৌতুক অভিনয়, নাটক, যেমন খুশি তেমন সাজ এবং গানের মাধ্যমে এক আনন্দমূখর পরিবেশ সৃষ্টি হয়। সবশেষে পুরস্কার বিতরণী, ফটোসেশন এবং সমাপনী বক্তব্যের মাধ্যমে সভাপতি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

//টি.কে/ওয়েভ-ইন//

Print Friendly, PDF & Email