Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাবে নুরের বিরোধিতা

আপডেটঃ 3:29 pm | March 23, 2019

বাহাদুর ডেস্ক :

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত প্রতিনিধিদের প্রথম সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবন সদস্য করার প্রস্তাবে বিরোধিতা করেছেন ভিপি নুরুল হক নুর।

২৮ বছর পর শনিবার সকালে ডাকসু ভবনের দ্বিতীয় তলার হল রুমে কার্যনির্বাহী সভা শুরু হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

সভায় উপাচার্য আখতারুজ্জামান বলেন, প্রধানমন্ত্রীর একান্ত আগ্রহ ও ইচ্ছায় ডাকসুর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাচ্ছে তাকে ডাকসুর আজীবন সদস্য করা হোক।

তখন ভিপি নুর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সম্মানিত সদস্য করার বিরোধিতা করে বলেন, ডাকসুতে এবার বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ নির্বাচন হয়েছে। এই নির্বাচনের মাধ্যমে গঠিত ছাত্র সংসদে প্রধানমন্ত্রীকে সদস্য করা ঠিক হবে না। কারণ প্রধানমন্ত্রীর জায়গাটি সম্মানের।

এ বিষয়ে ডাকসুর জিএস গোলাম রাব্বানী বলেন, যেখানে অধিকাংশ সদস্য মত দিয়েছেন সেখানে একজনের আপত্তি গ্রহণযোগ্য নয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, যে প্রস্তাব উঠেছে তা আমরা গ্রহণ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবন সদস্য করার বিষয়টি আগামী সভায় চূড়ান্ত করা হবে।

গত ১১ মার্চ ডাকসু ও বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ডাকসুকে ভিপি ও সমাজকল্যাণ পদ বাদে সবকয়টিতে জয় পায় ছাত্রলীগ।

//টি.কে/ওয়েভ-ইন//

Print Friendly, PDF & Email