Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

হুয়াওয়ের ভাঁজ করা ফাইভজি ফোন

আপডেটঃ 6:17 pm | March 26, 2019

বাহাদুর ডেস্ক :

প্রযুক্তি বিশ্বে এখন ট্রেন্ড ভাঁজ করা স্মার্টফোন। গত ফেব্রুয়ারি মাসে স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে তাদের প্রথম ভাঁজ করা বা ফোল্ডেবেল স্মার্টফোন মেট এক্স প্রদর্শন করে। এ ফোনের ডিসপ্লেটি ভাঁজ করা যায়। রোববার বিশেষ ফোনটি বাংলাদেশে প্রদর্শন করবে হুয়াওয়ে।

হুয়াওয়ে বাংলাদেশ কর্তৃপক্ষ জানিয়েছে, বার্সেলোনায় প্রদর্শনের পর এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের কয়েকটি দেশে ফাইভজি নেটওয়ার্ক-সমর্থিত ফোল্ডেবল স্মার্টফোন মেট এক্স প্রদর্শন করা হয়েছে। বাংলাদেশেও সম্প্রতি ফাইভজি প্রযুক্তির পরীক্ষা চালিয়েছে হুয়াওয়ে।

সে ধারাবাহিকতায় বাংলাদেশেও ৫-জি সুবিধার স্মার্টফোন প্রদর্শন করা হচ্ছে। তবে এ ফোনটি বাংলাদেশের বাজারে এখনই ছাড়া হবে কি না, সে সিদ্ধান্ত হয়নি। বাজার যাচাই-বাছাই করে তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।

হুয়াওয়ে কর্তৃপক্ষ বলছে, দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশের বাজারকে গুরুত্ব দেয় হুয়াওয়ে। তাই সব সময় নতুন উদ্ভাবনী পণ্যগুলো সবার আগে এ দেশে প্রদর্শন বা বিক্রি করা হয়।

ভারতের এনডিটিভি এক প্রতিবেদনে বলেছে, চলতি বছরেই ভারতের বাজারে মেট এক্স ফোনটি উদ্বোধন করবে হুয়াওয়ে। তবে নির্দিষ্ট তারিখ এখনো ঠিক হয়নি। ফোনে ফোল্ডেবল ডিসপ্লের সঙ্গে ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার যুক্ত আছে। ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজের স্মার্টফোনটির দাম শুরু ২ হাজার ২৯৯ ইউরো বা প্রায় ২ লাখ ২০ হাজার টাকা। ভারতের বাজারে এর দাম হতে পারে ২ লাখ রুপি।

//টি.কে/ওয়েভ-ইন//

Print Friendly, PDF & Email