Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

প্রাণের উৎসবে নেই নতুন সিনেমা, হতাশ মালিকরা

আপডেটঃ 4:05 pm | April 10, 2019

বাহাদুর ডেস্ক :

‘চলচ্চিত্র ইন্ডাস্ট্রির কতটা দুর্দিন হলে পহেলা বৈশাখের মতো বাঙ্গালির প্রাণের উৎসবে প্রেক্ষাগৃহে নতুন সিনেমা মুক্তি পায় না! অথচ এদিকে যেন কারোরই নজর নেই। এফডিসি পড়ে আছে ফাঁকা, নেই কোন শুটিংয়ের ব্যস্ততা। সিনেমার তারকারাও ব্যস্ত আছেন স্টেজ শো নিয়ে। তাহলে প্রেক্ষাগৃহ চলবে কী করে? এই জন্যই বিদেশি ছবি আমদানি করে হল বাঁচানোর উদ্যোগ ছিল।’- কথাগুলো বেশ আক্ষেপ নিয়েই বলছিলেন চলচ্চিত্র প্রদর্শন সমিতির সভাপতি ও মধুমিতা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।

পহেলা বৈশাখের মতো বড় উৎসবে হলে কোনো নতুন ছবি নেই- কথাটি শুনার পর হয়তো অনেকেই চমকে যাবেন। বলবেন মিথ্যে তথ্য! উত্তম আকাশ পরিচালিত ‘বয়ফ্রেন্ড’ ছবিটি তো পহেলা বৈশাখ উপলক্ষে মুক্তি পাচ্ছে। প্রশ্ন হচ্ছে ছবিটি এমন বড় উৎসবে মুক্তির জন্য কী নির্মিত হয়েছে? এত বড় উৎসবে এই ছবি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারবে?

তার চেয়েও বড় কথা হচ্ছে ছবিটি কিন্তু বৈশাখ উপলক্ষে মুক্তি পাচ্ছে না। দ্বিতীয়বার মুক্তি দেযা হচ্ছে এটি। কারণ ছবিটি চলতি বছরের ৮ মার্চ মুক্তি পেয়েছে।

ছবিটির প্রযোজক শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বললেন, মার্চ মাসে বয়ফ্রেন্ড ছবিটি ছোট করে মুক্তি দিয়েছিলাম। পহেলা বৈশাখ উপলক্ষে আগামী শুক্রবারও কিছু হলে সিনেমাটি মুক্তি পাবে।

পহেলা বৈশাখে হলে গিয়ে দর্শকরা দেখবেন পুরোনো ছবি! নতুন ছবি যে পহেলা বৈশাখে মুক্তি পাচ্ছে না সেটা আরও নিশ্চিত হওয়া গেলো বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির অফিস সহকারী নিরঞ্জন বিশ্বাসের সঙ্গে কথা বলে। তিনি বলেন, আগামী শুক্রবার মুক্তির জন্য ‘পরানের পাখি ও মন যারে চায়’ শিরোনামের দুটি ছবি আবেদন করে। কিন্তু আমাদের কাছ থেকে মুক্তির জন্য অনুমতি নেয়নি। তার মানে তারা ছবি মুক্তি দিচ্ছে না। অন্য কোনো ছবিও এখন পর্যন্ত মুক্তির জন্য অনুমতি নেয়নি। কাজেই আসছে সপ্তাহে নতুন চলচ্চিত্র মুক্তি পাচ্ছে না।

তাই পুরোনো ছবি বুকিং দিচ্ছেন সিনেমা হল মালিকরা। ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত তাসকিন রহমানের বয়ফ্রেন্ড ছবিটি সিনেমা হলে প্রদর্শনেই আপাত ভরসা হল মালিকদের। এদিকে গত শুক্রবার মুক্তি পাওয়া ‘প্রতিশোধের আগুন’ ও ‘তুই আমার রানী’ ছবিটিও বৈশাখে হলে প্রদর্শন করবে বলে জানিয়েছে অনেক হল মালিক।

বিষয়টি নিয়ে সিনেমা হল মালিকদের নেতা মিয়া আলাউদ্দিন বলেন, ‘পহেলা বৈশাখের মতো দিনেও নতুন ছবি নেই! এ অবস্থায় কীভাবে হল টিকিয়ে রাখবো আমরা। এ পরিস্থিতিতে কী করার আছে আমাদের। হলে নতুন ছবিও দেবে না আবার বিদেশি ছবিও চালাতে পারবো না!’

//টি.কে/ওয়েভ-ইন//

 

Print Friendly, PDF & Email