Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

বুরকিনা ফাসোর গির্জাতে হামলা, নিহত ৬

আপডেটঃ 9:58 am | May 13, 2019

বাহাদুর ডেস্ক :

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলের শহর ডাবলোতে একটি গির্জায় বন্দুকধারীদের হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে একজন ধর্মযাজকও আছেন। এছাড়া আরো বেশ কয়েকজন আহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ২০ থেকে ৩০ জন সন্ত্রাসী গির্জায় হামলা চালায় এবং এটা পুড়িয়ে দেয়। হামলার পর শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

হামলা সম্পর্কে ডাবলো শহরের মেয়র উসমান জঙ্গো বলেন, সশস্ত্র সন্ত্রাসীরা হঠাৎ করে একটি ধর্মীয় সভায় হামলা চালায়। মানুষজন পালাতে শুরু করায় বেশি পরিমাণে গুলিবর্ষণ শুরু করে তারা।

উসমান জঙ্গো বলেন, শহরের আরো বেশ কয়েকটি ভবনে আগুন লাগিয়ে দেওয়া হয় এবং লুট করা হয়। সব মিলিয়ে শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছে। দোকানপাট সব বন্ধ আছে। শহরটি একটি ভূতুরে শহরে পরিণত হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে বুরকিনা ফাসোতে সহিংসতা বেড়ে গেছে। এবার নিয়ে গত পাঁচ সপ্তাহে তৃতীয়বার গির্জায় হামলা হলো। আল-কায়েদা, আইএস এবং স্থানীয় বিদ্রোহী গোষ্ঠী আনসারুল ইসলাম অঞ্চলটিতে সক্রিয় রয়েছে।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email