Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

পূর্বধলায় অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় ২টি ড্রেজার মেশিন ধ্বংস ॥ ১লাখ টাকা জরিমানা

আপডেটঃ 10:02 am | May 14, 2019

স্টাফ রিপোর্টার :
নেত্রকোণার পূর্বধলার শালদিঘা মগড়া নদীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফৌজিয়া নাজনীনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় ২টি ড্রেজার মেশিন জ্বালিয়ে দেন। এছাড়াও ২জনকে এক লক্ষ টাকা জরিমানা ও উত্তোলিত ৬০ হাজার ফুট বালু ও ভেকো মেশিন জব্দ করার আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। রোববার (১২ মে/১৯) এ অভিযান পরিচালিত হয়।
ভ্রাম্যমান আদালত এ সময় নদী থেকে উত্তোলিত প্রায় ৬০ হাজার ফুট বালু (যার আনুমানিক মূল্য ৮ লক্ষ টাকা) জব্দ করেন। ঘটনায় জড়িত ম্যানেজার মোস্তুফা মিয়া ও মেশিন চালক মনির মিয়াকে আটক করা হয়। তাদেরকে এ ঘটনায় দায়ে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।
ঘটনার সত্যতা নিশ্চিত করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফৌজিয়া নাজনীন। তিনি আরো জানান, বালু নিলামে বিক্রির জন্য ৩ সদস্যের কমিটি করা হয়েছে। ভেকু মেশিন প্রকৃত মালিককে ফেরত দিয়ে দেওয়া হবে।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email