Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

অল্পের জন্য বেঁচে গেলো ২৮ ছাত্র ॥ ঝড়ে উড়ে গেলো গৌরীপুর সরকারি কলেজ হোস্টেলের ডাইনিংয়ের রডবিহীন ভবন

আপডেটঃ 5:10 pm | May 21, 2019

স্টাফ রিপোর্টার :
‘ভবনে রডের বদলে বাঁশ’ কাহিনীকে হার মানালো গৌরীপুর সরকারি কলেজ হোস্টেলের ডাইনিং ভবন নির্মাণ কাহিনী। ঝড়ে উড়িয়ে নিলো ডাইনিংয়ের ভবন। বেড়িয়ে এলো ‘রডবিহীন পিলার’। সোমবার (২০ মে/১৯) রাতে কালবৈশাখী ঝড়ে ল-ভ- হয়ে যায় কলেজের ডাইনিং ভবন ও হোস্টেলের একাংশ। অল্পের প্রাণে বাঁচলো ২৮জন শিক্ষার্থীর জীবন।
এ দিকে মঙ্গলবার (২১ মে/১৯) ডাইনিং ভবন নির্মাণের সময়কাল, ব্যয়ের পরিমাণ ও প্রকল্প কমিটির কাগজপত্রের হদিস মিলেনি গৌরীপুর সরকারি কলেজের দপ্তরে।
সরকারি কলেজ হোস্টেলের রাধুনী আঁখি তারা বলেন, সোমবার রাতে সবাই ডাইনিংয়ে মাত্র খেতে বসবো এমন সময় ঝড়ে উড়িয়ে নেয় ভবনের বারান্দা। রড ছাড়া নির্মিত পিলার ভেঙ্গে টুকরা টুকরা হয়ে যায়। মাত্র ২মিনিটের জন্য ছাত্ররা বেঁচে গেছে। এ ভবনটি ৬/৭বছর আগে হয়েছে।
অপরদিকে ডিগ্রী কলেজ হোস্টেলের ছাত্র মো. এমদাদুল হক জানান, পিছনের গাছ ভেঙ্গে একটি কক্ষ ল-ভ- হয়ে গেছে। বৃষ্টিতে বই ও দৈনন্দিন জিনিসপত্র ভিজে গেছে। একটি ভয়ার্ত রাত পাড় করলাম। ইন্টার কলেজ হোস্টেলের ছাত্র মো. ফরিদ মিয়া জানান, আমরা অবাক হয়েছে। এ যুগেও রডবিহীন পিলারের ভবন নির্মাণ দেখে। জয়দুল ইসলাম জানান, আমাদের জীবন নিয়ে কলেজ প্রশাসনের খামখেয়ালীপনা করা হয়েছে। প্রতিবেশী আফতাব উদ্দিন বলেন, এসব দুর্নীতি আর নিয়মের মাধ্যমে ছাত্রছাত্রীদের টাকা লুটেপুটে খাচ্ছে প্রশাসন।
অপরদিকে মঙ্গলবার (২১ মে/১৯) কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার আবদুল ওয়াদুদ জানান, আমি নতুন এসেছি। এ ভবন অনেক আগেই করা হয়েছিলো। কারা করেছে, কত টাকা ব্যয় হয়েছিলো এসব আমার জানা নেই। শিক্ষক পরিষদের সম্পাদক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মোস্তফা জামান জানান, তার নিকটও এ ভবন নির্মাণের কো তথ্য নেই।
অফিস সহকারী সুভাষ চন্দ্র ভৌমিক জানান, আমি এ কলেজে প্রায় ৩০বছর যাবত কর্মরত আছি। ভবনটি ৭/৮বছর আগে হয়েছে। তবে এ ফাইল এখন পাওয়া যাবে না। অনেক ফাইলই নষ্ট হয়ে গেছে। অধ্যক্ষও স্বীকার করেন এ কলেজের অফিস ভবন ডেমিজ থাকায় কিছু ফাইল নষ্ট হয়ে গেছে। তিনি আরও জানান, হোস্টেল সুপার নুর আহাম্মদ শেখ হোস্টেলের ডাইলিং ভবন ঝড়ে ক্ষতিগ্রস্থ হওয়ার বিষয়টি জানিয়েছেন।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email