Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

বৃষ্টির মধ্যেও শোলাকিয়ায় মুসল্লিদের ঢল

আপডেটঃ 2:09 pm | June 05, 2019

বাহাদুর ডেস্ক :

কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ ময়দানে মুসল্লিদের ঢল নামে। প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে ইতোমধ্যে ময়দানে হাজার হাজার মুসল্লি নামাজ আদায় করেছেন।

দেশের বৃহত্তম এ ঈদগাহে বুধবার সকাল ১০টায় ঈদ জামাত শুরু হয়। এখানে ঈদ জামাত পড়ান জামিয়া ইকরা বাংলাদেশ এর প্রধান শায়খুল হাদীস মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।

প্রবল বৃষ্টি মাথায় নিয়েই মুসল্লিরা ঈদগাহে প্রবেশ করেন। সবমিলে বৃষ্টি ও বৈরী আবহাওয়া অপেক্ষা করেই মুসল্লিরা খোলা আকাশের নিচে নামাজ আদায় করেন।

বৃহত্তম এই জামাতে অংশ নেয়া মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে পুলিশের পাশাপাশি র‌্যাব ও আনসার সদস্যরা চার স্তরের একটি নিরাপত্তাবলয় গড়ে তুলেছেন। মাঠে বসানো হয়েছে সিসি ক্যামেরা ও বেশ কয়েকটি অস্থায়ী টাওয়ার। এসব টাওয়ারের মাধ্যমে মাঠের পরিস্থিতি পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ধাতব বস্তু শনাক্তকরণ যন্ত্র (মেটাল ডিটেক্টর) দিয়ে তল্লাশি করে মুসল্লিদের মাঠে ঢোকার সুযোগ দেওয়া হয়। পর্যবেক্ষণে ড্রোন ক্যামেরার পাশাপাশি এবারই প্রথম স্নাইপার রাইফেল হাতে পাহারা দেন র‌্যাব।

দূর-দূরান্ত থেকে আসা মুসল্লিদের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে বরাবরের মতো এবারও ঈদুল ফিতরের দিন ‘শোলাকিয়া এক্সপ্রেস’নামে দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে।

Print Friendly, PDF & Email