Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে

আপডেটঃ 7:40 pm | June 20, 2019

স্টাফ রিপোর্টার ॥

যে দেশে যত বেশী শিক্ষিত সে দেশ তত বেশী উন্নত মন্তব্য করে জাতীয় প্রাথমিক শিক্ষা একডেমীর (নেপ) মহাপরিচালক কৃষিবিদ ইউসুফ আলী বলেন, নতুন প্রজন্মকে প্রাথমিক স্তর থেকে আধুনিক, তথ্য প্রযুক্তি নির্ভর ডিজিটাল শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। তথ্য প্রযুক্তির যুগে এখনো যে সব শিক্ষক কম্পিউটার শিখেননি তারা দ্রুত এই শিক্ষা গ্রহন করে মানসন্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়িত করবেন। শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ’’ এই শ্লোগানকে সামনে রেখে ময়মনসিংহ প্রাইমারী ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) ১৯ জুন বুধবার পিটিআইয়ের ট্রেনিং স্কুলের প্রধান শিক্ষকদের পাচঁদিন ব্যাপী ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় প্রাথমিক শিক্ষা একডেমীর মহাপরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ইউসুফ আলী এসব কথা বলেন।
প্রযুক্তির অগ্রযাত্রায় উন্নত দেশের শিক্ষা ব্যবস্থার সাথে প্রতিযোগিতায় টিকে থাকার লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদেরকে কম্পিউটার শিক্ষার আহবান জানিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ময়মনসিংহ প্রাইমারী ট্রেনিং ইনস্টিউটের (পিটিআই) সুপারিনটেনডেন্ট রাকিবুল ইসলাম তালুকদার বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর সাথে তাল মিলিয়ে দেশের নতুন প্রজন্মকে কম্পিউটার ও তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।
তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সেবার মানষিকতা নিয়ে কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আগামী প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে শিক্ষাকে বেশী গুরুত্ব দিয়েছে। যাতে আগামী প্রজন্ম দক্ষ, কর্মক্ষম, উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হয়ে সুন্দর মানুষ হিসাবে গড়ে উঠে বিদেশে গিয়েও প্রতিযোগীতায় টিকে থাকতে পারে।
ঢাকার শিক্ষা অধিদপ্তরের পরীক্ষণ ওমূল্যায়ন বিভাগের সহকারী অধ্যাপক তাপস কুমার বিশ্বাস ওরিয়েন্টেশন কোর্সে সভাপতিত্ব করেন। ওরিয়েন্টেশন কোর্সে ময়মনসিংহ প্রাইমারী ট্রেনিং ইনস্টিউটের (পিটিআই) ট্রেনিংয়ের আওতাভুক্ত শিক্ষা নগরীর ২০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন অংশ গ্রহন করেন।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email