Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

গৌরীপুরে শহীদ জননী মির্জেরনেছা পেলে ভাতা! পেলেন চুক্তির সেই টাকা ফেরত

আপডেটঃ 11:06 pm | June 20, 2019

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সিধলা ইউনিয়নের শহীদ জননী মির্জের নেছা এবার ভাতা পেয়েছেন। দেশের একাধিক পত্রিকায় ২০০৮সালে ‘শহীদ জননী ভিক্ষা করেন’ শিরোনামে সংবাদপ্রকাশের পর প্রশাসনের টনক নড়ে। সে বছরের ৮জানুয়ারি তৎকালীন জেলা প্রশাসক দ্রুত সময়ের মাঝে তাকে মির্জের নেছার ভিক্ষা যেন করতে না হয় তার জন্য ৪০হাজার টাকার অনুদান প্রদান করেন। অনুদানের এ অর্থ মানবিক কারণে জিম্মা দেন ডৌহাখলা ইউনিয়নের সার ব্যবসায়ী মুক্তিযোদ্ধা রতন সরকারের নিকট। শর্তানুযায়ী প্রতি মাসেই মির্জের নেছার হাতে তিনি তুলে দেন এক হাজার টাকা।

সেই থেকে বিশিষ্ট ব্যবসায়ী রতন সরকার প্রতি মাসেই এ টাকা প্রদান করে আসছিলেন। এবার ভাতাভোগী হওয়ায় এবং মির্জেরনেছা শারীরিকভাবেও অসুস্থ্য হয়ে যাওয়ায় বুধবার (২০জুন/১৯) আনুষ্ঠানিকভাবে জামানতের সেই টাকা ফেরত দেন মুক্তিযোদ্ধা রতন সরকার।
মির্জের নেছার অনুমতিতে তার পক্ষে তারপুত্র রুম আলী এ টাকা গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন গৌরীপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমা-ার মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, বাংলাদেশ মানবাধিকার কমিশন গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন ও মির্জের নেছার পরিবারের সদস্যবৃন্দ।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email