Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

পদ্মা সেতুতে মানুষের কাটা মাথা লাগার প্রচারণা গুজব

আপডেটঃ 7:57 pm | July 09, 2019

বাহাদুর ডেস্ক :

পদ্মা সেতু নির্মাণকাজ পরিচালনায় মানুষের কাটা মাথা লাগবে- সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন যে প্রচারণা চালানো হচ্ছে সেটা ‘কুচক্রী মহলের গুজব’ বলে জানিয়েছে প্রকল্প কর্তৃপক্ষ।

গুজবের বিষয়ে গণমাধ্যমে প্রচারের ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে মঙ্গলবার পদ্মা সেতু প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলামের তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তার কাছে লেখা চিঠি থেকে এমন তথ্য জানা গেছে।

তিনি চিঠিতে লিখেছেন, পদ্মা সেতু নির্মাণকাজ পরিচালনায় মানুষের মাথা লাগবে বলে একটি কুচক্রী মহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যে অপপ্রচার চালাচ্ছে তা প্রকল্প কর্তৃপক্ষের নজরে এসেছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, এটি একটি গুজব। এর কোনো সত্যতা নেই। এমন অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে অনুরোধ জানাচ্ছি।

বিষয়টি গুজব হিসেবে চিহ্নিত করে দেশবাসীকে অবহিত করতে গণমাধ্যমে প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান তথ্য কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়।

প্রকল্প পরিচালক চিঠিতে আরও জানান, পদ্মা সেতুর নির্মাণকাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। মূল সেতুর ২৯৪টি পাইলের মধ্যে ২৯২টি শেষ হয়েছে। ৪২টি পিয়ারের মধ্যে ইতোমধ্যে ৩০টি পিয়ারের কাজ সম্পন্ন হয়েছে। এখন পর্যন্ত ১৪টি স্প্যান স্থাপন করা হয়েছে। যা এখন দৃশ্যমান।

গত ৩০ জুন পর্যন্ত মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮১ শতাংশ, নদীশাসন কাজের অগ্রগতি ৫৯ শতাংশ। এ প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭১ শতাংশ বলেও জানান প্রকল্প পরিচালক।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email