Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

গৌরীপুরে এক মুরগীর চারপা নিয়ে তোলপাড়!

আপডেটঃ 9:29 pm | July 15, 2019

প্রধান প্রতিবেদক :
এক মুরগীর চার পা দেখা নিয়ে তোলপাড় শুরু হয়েছে ময়মনসিংহের গৌরীপুরে। রোববার রাতে পৌর শহরের মধ্যবাজারের পোলট্রি মুরগী ব্যবসায়ী রাসেল মিয়ার দোকানে চার পা বিশিষ্ট এই বয়লার মুরগীর সন্ধান মিলে। খবরটি ছড়িয়ে পড়লে মুরগীটিকে এক নজর দেখতে উৎসুক জনতা দোকানে ভিড় জমান।

জানা গেছে রাসেল মিয়ার বাড়ি পৌর শহরের ঘোষপাড়া এলাকায়। পৌর শহরের মাছবাজারের তার মুরগীর দোকান রয়েছে। গতকাল শনিবার তিনি খামারীদের কাছ থেকে অর্ধশতাধিক ব্রয়লার মুরগী কিনে দোকানে তুলেন। রোববার (১৪জুলাই/১৯) দোকানের খাঁচা থেকে মুরগী বিক্রির সময় তিনি একটি মুরগীর চারটি পার দেখে ঘাবড়ে যান। পরে এক দোকান দু দোকান ঘুরে বিষয়টি জানাজানি হয়ে গেলে তোলপাড় শুরু হয়।
রোববার মাছ বাজারের ওই দোকানে গিয়ে দেখা যায় ব্রয়লার প্রজাতির ওই মুরগীর স্বাভাবিক দুটো পায়ের পাশ দিয়ে ছোট আকৃতির দুটো পা বের হয়েছে। ছোট ওই পা দুটো স্বাভাবিক পায়ের মতোই নখ রয়েছে।মুরগীটিকে এক নজর দেখতে দূর-দূরান্ত থেকে লোকজনে ভীড় করছে। কেউ ব্যস্ত হয়ে পড়েছেন মুঠোফোনে ছবি ও সেলফী তুলতে।

দোকানী রাসেল মিয়া জানান, অনেকদিন ধরেই মুরগীর ব্যবসা করছি। কিন্তু কখনো চার পা বিশিষ্ট মুরগী চোখে পড়েনি। মুরগীটি কেনো চারটি পা হলো এটি আমার মাথায় আসছে না। তবে এই মুরগী দেখতে বাইরের লোকজনের ভীড় করায় বিকিকিনিতে একটু সমস্যা হচ্ছে।

গৌরীপুর উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. আব্দুল করিম জানান, জন্মগত ত্রুটির কারণে মুরগীটির চারটি পা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই মুরগী খাওয়া যাবে, এটা খেলে কোনো সমস্যা হবে না। মুরগী ছাড়া মানুষ ও অন্যান্য প্রাণীর ক্ষেত্রেও জন্মগত ত্রুটির কারণে বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email