Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

গৌরীপুরে তিন ভাই-বোনের রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড অর্জন

আপডেটঃ 10:30 pm | July 27, 2019

 প্রধান প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুরে একই পরিবারের তিন ভাই-বোন রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড অর্জন করেছে। বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ এ পদকপ্রাপ্তরা হলো তাসনিম নূর নিশাত প্রিয়পা, তাসনূভা নূর মেহজাদ আঁচল ও আজমাঈন নূর সাজিন। গর্বিত সন্তানদের পিতামাতা হলেন গৌরীপুর পৌর শহরের অ্যাডভোকেট নূর মোহাম্মদ ফকির ও সরকারপাড়া পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আম্বিয়া আক্তার শাহীন।

তাসনূভা নূর মেহজাদ আঁচল ২০১৮সালে বাংলাদেশ স্কাউটস্রে সর্বোচ্চ এ পদক অর্জন করে। সে চন্দপাড়া মুক্ত স্কাউট গ্রুপের সদস্য। একই সনে গৌরীপুর আর. কে সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র আজমাঈন নূর সাজিনও রাষ্ট্রপতি পদক তালিকায় স্থান করেছে। দু’জনকেই মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ সুবিধাজনক সময়ে ব্যাজ পরিয়ে দিবেন।

অপরদিকে তাসনিম নূর নিশাত প্রিয়পাও চন্দপাড়া মুক্ত স্কাউট গ্রুপের সদস্য হিসাবে ২০১৭সালে এ পদক অর্জন করে। নিশাত ও প্রিয়পা গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৫সালে জেএসসি ও ২০১৮সালে এসএসসিতে জিপিএ-৫ অর্জন করে। প্রিয়পা প্রশাসনিক অফিসার হতে চান। তবে আঁচলের ইচ্ছা বাহিনীতে। দু’বোনই ২০২০সালে গৌরীপুর সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী। লেখাপড়া পাশাপাশি সহপাঠ্যক্রমিক কার্যক্রমে অসামান্য অবদানের জন্য দু’বোনের এ অর্জনে গৌরীপুরবাসী গর্বিত। এছাড়াও আঁচল জাতীয় পর্যায়ে দেশাত্ববোধক সংগীতে শ্রেষ্ঠ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পুরস্কার তুলে দেন।
সাজিনও জেএসসিতে গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছিলো। সে প্রকৌশলী হতে ইচ্ছুক। উপজেলায় একাধিকবার শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক সম্মাননাপ্রাপ্ত সহকারী শিক্ষক মোহাম্মদ আব্দুল মালেক বলেন, ওদের স্কাউট অ্যাওয়ার্ড পাওয়ার পিছনে শিক্ষকদের ভূমিকার চেয়ে মায়ের ভূমিকাই বেশি। আমি তাদের সাফল্য কামনা করি।

দু’কন্যা ও এক পুত্র সন্তানের রাষ্ট্রপতি অ্যাওয়ার্ডপ্রাপ্তি প্রসঙ্গে নূর মোহাম্মদ খান বলেন, সন্তানের সুসংবাদ প্রত্যেক বাবাকেই উল্লাসিত করে। তাদের জন্য সকলের নিকট দোয়া চাই।
তাদের মা আম্বিয়া আক্তার শাহীনের অক্লান্ত পরিশ্রম ও সাধনায় নিবিড় পরিচর্যায় সন্তানরা কৃতিত্বপূর্ণ অবদানের সাক্ষর রাখতে সক্ষম হয়েছে। তিনি বলেন, আমি নিজেও একজন স্কাউট শিক্ষক। মানবসেবায় স্কাউটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড অর্জনে শুকরিয়া জানাচ্ছি। ওরা যেন আলোকিত মানুষ হয় সবার নিকট সেই প্রত্যাশা রাখছি।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email