Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

দেশের ইতিহাসে রেকর্ড দামে বিক্রি হলো ‘বস’

আপডেটঃ 8:20 pm | August 08, 2019

বাহাদুর ডেস্ক :

কোরবানির পশুর নাম ‘বস’। ওজন ১ হাজার ৪০০ কেজির মতো। ষাঁড়টি গায়ে-গতরে যেমন নাদুস-নুদুস, দেখতেও তেমন সুন্দর। তেল চিটচিটে শরীর। মাথা ও পায়ের অংশ কালো বর্ণের। এ ছাড়া সারা শরীর ছাই রঙের। গরুটি দেশের ইতিহাসে এবার রেকর্ড দামে বিক্রি হয়েছে।

গাবতলী পশুর হাটে বুধবার এটি বিক্রি হয়েছে ৩৭ লাখ টাকায়। মালিকের দাবি- বাংলাদেশের ইতিহাসে এর চেয়ে বেশি দামে আর গরু বিক্রি হয়নি। এটি গরু বিক্রির রেকর্ড!

গরুটি লালন পালন করেছেন মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকার সাদিক অ্যাগ্রো খামারের মালিক ইমরান হোসাইন। আর কিনেছেন ইসলাম গার্মেন্টসের মালিক শাকির আহমেদ। তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের ভাতিজা।

‘বস’ কিনতে পেরে খুশি শাকির আহমেদ। তিনি বলেন, ‘আল্লাহর রাস্তায় সর্বোচ্চ উৎসর্গ করার জন্য এ ‘বস’ গরুটি কিনেছি। সবাই দোয়া করবেন।’

গরুর মালিক সাদিক অ্যাগ্রো খামারের স্বত্বাধিকারী ইমরান হোসাইন বলেন, ‘আমার খামারে মোট ১ হাজার ৪০০ গরু ছিল। তার মধ্যে ‘বস’ ছিল সবচেয়ে বড় জাতের গরু। এতে মাংস হবে ১ হাজার ৪০০ কেজি।

খামারি ইমরান জানান, তার খামারে আরো বড় ধরনের গরু বিক্রি হয়েছে। তবে বসই সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। এর আগে মেসি বিক্রি হয়েছে ২৭ লাখ টাকায়, টাইটানিক ১৭ লাখ ৫০ হাজার টাকায়। এ খামারে বিক্রির অপেক্ষায় আছে ‘টাইগার’। এর দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ টাকা। ‘রোজো’র মূল্য হাঁকা হচ্ছে ৩০ লাখ টাকা।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email