Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

আপডেটঃ 3:55 am | November 20, 2017

ত্রিশাল প্রতিনিধি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে রবিবার ‘অ’ ইউনিটের অখ অংশের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। অখ অংশে ২ টি বিভাগ: বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ এবং ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ রয়েছে। সকাল ০৯:০০ ঘটিকা হতে ১০:০০ ঘটিকা পর্যন্ত প্রথম শিফ্ট এবং বেলা ১১:০০ ঘটিকা হতে ১২:০০ ঘটিকা পর্যন্ত দ্বিতীয় শিফ্ট-এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। অখ অংশে মোট আবেদন পড়েছিল ৪৪৯২টি আর আসন সংখ্যা ১১৫। মোট পরীক্ষার্থীর মধ্যে ৩৪৯৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে অর্থাৎ উপস্থিতির হার শতকরা প্রায় ৭৮ জন।
পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। এ-সময় তাঁর সাথে ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো: নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো: হুমায়ুন কবীর, মিডিয়া ও প্রচার উপ-কমিটির সভাপতি প্রফেসর ড. রশিদুন্ নবী, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সুব্রত কুমার দে, প্রক্টর প্রফেসর ড. মো: জাহিদুল কবীর এবং পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা। অ ইউনিটের অচ অংশে আবেদনকারীর সংখ্যা ১৫৩৩, ই ইউনিট- ১০৮১৫, ঈ ইউনিট- ৭১৩৪ এবং উ ইউনিট- ১৪৫৪৭ নিয়ে সর্বমোট আবেদনকারীর সংখ্যা- ৩৮৫২১। সকল ইউনিট মিলে মোট আসনসংখ্যা- ৯৮০ এবং আসন প্রতি আবেদনকারীর সংখ্যা- ৪০। উল্লেখ্য, অ ইউনিটের অচ অংশের পরীক্ষা আগামী ২০ নভেম্বর, ই ইউনিটে ২১ নভেম্বর, ঈ ইউনিটে ২২ নভেম্বর এবং উ ইউনিটে ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে। আরো উল্লেখ্য প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ পরীক্ষা কেন্দ্র ঘুওে দেখেন। তাঁরা ক্যাম্পাসে বিরাজমান শান্তিপূর্ণ পরিবেশ তৈরিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের গৃহীত বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন।

 

Print Friendly, PDF & Email