Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

ময়মনসিংহে অন্যচিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেটঃ 8:48 pm | October 02, 2019

মো. রফিকুল ইসলাম:

অন্যচিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবসে “বয়সের সমতার পথে যাত্রা” প্রতিপাদ্যে প্রবীণ কথন আলোচনা সভা ১ অক্টোবর প্রতিষ্ঠাণের অনানারী নির্বাহী পরিচালকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়৷ অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনানারী নির্বাহী পরিচালক রেবেকা সুলতানার সভাপতিত্বে যুব পরিষদের সদস্য আল ইমরান মুক্তার সঞ্চালনায় ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও কবি এ এইচ এম লোকমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন৷

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পরিবারের ভেতর থেকে মূল্যবোধ জাগ্রত করতে হবে যাতে শিশুরা প্রবীনদের সম্মান দিতে শিখে। পরিবার হতে হবে ভালোবাসার জায়গা। বাবা মা যখন সন্তানের সামনেই দাদা দাদীকে সম্মান করবে, তাদের প্রতি দায়িত্ব পালন করবে তখন এই নতুন প্রজন্মের মধ্যেও চেতনার উন্মেষ ঘটবে। প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন আমরা বৃদ্ধাশ্রম চাইনা, আমরা চাই চেতনাদীপ্ত সন্তান যারা বয়সকালে মা বাবাকে আগলে রাখবে। তিনি অন্যচিত্রকে চেতনা জাগ্রত করার জন্য কাজ করতে বলেন। পিতামাতার প্রতি কর্তব্য শেখাতে স্কুলে স্কুলে ক্যাম্পেইন করতে বলেন।

যুব পরিষদের সভাপতি ইমন সরকার বলেন, প্রবীণরা আমাদের ছায়া। আমার আপদ বিপদে তারাই বড় আশ্রয়। আজ আমরা যারা উদ্যম যৌবনে বিচরন করছি কাল তারাই বার্ধক্যের নিয়মে প্রবীণ হবো। তাই প্রবীণদের অবহেলা করে কখনোই সুখি ভবিষ্যৎ বিনির্মান সম্ভব হবেনা।

সমাপনী বক্তব্যে প্রতিষ্ঠানের অনারারী নির্বাহী পরিচালক রেবেকা সুলতানা বলেন, আমরা এলাকা ভিত্তিক প্রবীণ ক্লাব করতে চাই। জরিপের মাধ্যমে কোন এলাকায় কতোজন প্রবীণ আছেন তার সংখ্যা নিরূপন করতে চাই। আমরা আগামীর পৃথিবীকে সুন্দর করার লক্ষ্যে প্রবীণ বান্ধব সমাজ বিনির্মানের দাবীতে বর্তমান প্রজন্মের মধ্যে মূল্যবোধ সৃষ্টি করতে চাই। আমরা আশা রাখি পরিবর্তনের প্রত্যয় নিয়ে আমরা যদি লক্ষ্যে অবিচল থাকি তবে আমাদের প্রবীণরা একদিন হাসিমুখে বলবে সন্তানদের কোলে আমরা ভালো আছি। তিনি উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জানান সুন্দর একটি সুপারিশমালা প্রস্তুত করায় সহযোগিতা করেছেন বলে। অন্যচিত্রের এগিয়ে চলায় সকলের সহযোগিতা আশা করেন এবং আগামীর জন্য কাজ করে যাবার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অর্থ বিষয়ক সম্পাদক ও কাউন্সিলর মো. নাজিম উদ্দিন, ট্রেনিং সেন্টারের প্রজেক্ট ডিরেক্টর সুমন সরকার, অন্যশৈলীর প্রজেক্ট ডিরেক্টর এবিএম বোরহান উদ্দিন, যুব পরিষদের সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান, সদস্য কমল সরকার, রিফাত ইসলাম বাবু, মোহাম্মদ সুমন মিয়া, মেহেদী হাসান সৌরভ, মো. সোহেল মিয়া, অন্যচিত্র মডেল পাঠাগারের তাজওয়ার মোকাম্মেল তাসিন, জোহায়ের মোকাম্মেল জাহিন, অন্যচিত্র নারী পরিষদের সংগঠক রুবাইয়াত আক্তার পিংকি, জাকিয়া সুলতানা, টগর হোড় প্রমুখ৷

//আর/জিরোফোর//

Print Friendly, PDF & Email