Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

প্রথমবারের মতো তাড়াইলে যাচ্ছেন রাষ্ট্রপতি

আপডেটঃ 12:09 pm | October 08, 2019

বাহাদুর ডেস্ক :

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামীকাল বুধবার সরকারি সফরে নিজ জেলা কিশোরগঞ্জের ভাটিকন্যা খ্যাত তাড়াইলে যাচ্ছেন। সেখানে স্বাধীনতা ৭১ ভাস্কর্য উদ্বোধন করবেন এবং রাষ্ট্রপতিকে দেওয়া নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদের ১৯৭০ সালের প্রথম নির্বাচনী এলাকার (তাড়াইল-ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম-নিকলী) তাড়াইল উপজেলায় রাষ্ট্রপতি হিসেবে এটিই তার প্রথম সফর।

রাষ্ট্রপতির সফরকে ঘিরে তাড়াইল উপজেলাসহ আশপাশের কিশোরগঞ্জ সদর, করিমগঞ্জ, ইটনা, নান্দাইল, কেন্দুয়া ও মদন এলাকায় উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। তার আগমন উপলক্ষে তাড়াইলে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অনুষ্ঠান সফল করতে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

সূত্র জানিয়েছে, ৯ থেকে ১৫ অক্টোবর রাষ্ট্রপতি আবদুল হামিদ তাড়াইল, কিশোরগঞ্জ সদর, মিঠামইন, ইটনা ও অষ্টগ্রাম উপজেলা সফর করবেন। সফরের প্রথম দিন বুধবার তাড়াইল উপজেলায় সফরের মধ্য দিয়ে সাত দিনব্যাপী সফর শুরু হবে। রাষ্ট্রপতি ঢাকা থেকে দুপুরে তাড়াইল উপজেলার উদ্দেশে হেলিকপ্টার যোগে রওনা দেবেন।

আবদুল হামিদ তাড়াইল উপজেলার শিমুলহাটি হেলিপ্যাডে অবতরণ করবেন। হেলিপ্যাড থেকে সড়কপথে উপজেলা সদরে যাবেন। স্বাধীনতা ৭১ ভাস্কর্যের উদ্বোধন স্থলের পাশের বালুর মাঠে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেওয়া হবে। পরে তিনি চিরচেনা হিজল-তমাল ছায়া আর হাওর নদীবেষ্টিত তাড়াইল উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতা ৭১ ভাস্কর্যের উদ্বোধন করবেন।

সফর কর্মসূচি ও স্থানীয় প্রশাসনের সূত্র মতে, রাষ্ট্রপতি আবদুল হামিদ মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করবেন তাড়াইল উপজেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুল হক ভূঞা মোতাহার। অনুষ্ঠান শেষে বিকেলে রাষ্ট্রপতি কিশোরগঞ্জের উদ্দেশে তাড়াইল ত্যাগ করবেন।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email