Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ঢাবির ‘ক’ ও ‘চ’ ইউনিটের ভর্তি ফল প্রকাশ

আপডেটঃ 2:22 pm | October 20, 2019

বাহাদুর ডেস্ক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘ক’ ও ‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।  ‘ক’ ইউনিটে পাসের হার ১৩.০৫ শতাংশ। আর ‘চ’ ইউনিটে পাসের হার ২.৫০ শতাংশ।

রোববার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফল প্রকাশ করেন।

‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষায় নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ২৫ হাজার ৯২৭ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাস করেছেন ১১ হাজার ২০৭ জন।

অন্যদিকে, ‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় সাধারণ জ্ঞান অংশে ১ হাজার ৫১১ জন পরীক্ষার্থী পাস করেছেন। আর সাধারণ জ্ঞান ও অঙ্কন অংশে সমন্বিতভাবে পাস করেছেন ৩৪৩ জন।

‘ক’ ইউনিটে এ বছর এক হাজার ৭৯৫টি আসনের বিপরীতে আবেদন করেন ৮৮ হাজার ৯৯৬ শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশ নেন ৮৫ হাজার ৮৭৯ জন। আর ‘চ’ ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ১৬,০০২ শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশ নেন ১৩ হাজার ৭০৫ জন।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email