Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

বিক্ষোভকারীদের কাছে সময় চেয়ে আবেদন ইমরান সরকারের

আপডেটঃ 6:39 pm | November 02, 2019

বাহাদুর ডেস্ক :

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে পদত্যাগে দুই দিনের সময়সীমা বেঁধে দেয়ার পরিপ্রেক্ষিতে বিরোধী দল জমিয়তে উলামায়ে ইসলামের কাছে সময় চাওয়া হয়েছে।

আন্দোলনরতদের সঙ্গে আলোচনার জন্য গঠিত সরকারি কমিটি মাওলানা ফজলুর রহমানের কাছে এ সময় চেয়েছে। খবর ডন ও জিয়ো নিউজ উর্দূর।

শুক্রবার রাতে লাখো জনতার অবস্থান থেকে পদত্যাগে ইমরান খানকে দুই দিনের সময় দিয়েছেন দেশটির বিরোধী দল জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান।

তিনি বলেন, ইমরান যদি এই সময়ের মধ্যে পদ থেকে সরে না দাঁড়ান, তবে ভিন্ন কৌশল নিতে আমরা বাধ্য হবো। এরপরে আমাদের ধৈর্যের বাঁধ ভেঙে যাবে।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন জানায়, বিরোধীদের এমন কঠোর অবস্থানের কারণে অনেকটা নড়েচড়ে বসেছে ইমরান সরকার। মাওলানার এ ঘোষণার পরই ইসলামাবাদের নিরাপত্তা আরও জোরদার করা হয়। আগে থেকে বন্ধ থাকা গুরুত্বপূর্ণ সড়কের পাশাপাশি ছোট রাস্তাগুলোও বন্ধ করা হয়েছে।

শনিবার সকালে আলোচনার জন্য গঠিত সরকারি কমিটি জরুরি বৈঠক করে। সেখান থেকে বিরোধী নেতাদের সঙ্গে সাক্ষাতের সিদ্ধান্ত নেন তারা। পিপলস পার্টির নেতাদের মাধ্যমে মাওলানা ফজলুর রহমানের সঙ্গে মীমাংসায় যেতে যাচ্ছে ইমরান প্রশাসন।

নির্বাচনে কারচুপি করে ক্ষমতায় আসার অভিযোগে ইমরান খানকে অপসারণের দাবিতে জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান এই আজাদি মার্চের ডাক দিয়েছেন।

গত সোমবার করাচি থেকে শুরু হওয়া এ আজাদি পদযাত্রা বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদ পৌঁছায়।

বিরোধী দলীয় নেতা মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বিরোধী আজাদি মার্চে কয়েক লাখ মানুষ অংশ নিয়েছে। লাখো জনতার বহর নিয়ে এদিন ইসলামাবাদে ঢুকেন মাওলানা ফজলুর রহমান।

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email