Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

গৌরীপুরে পেয়াজের বাজারে ওসি-এক মিনিটে প্রতি কেজিতে দাম কমলো ৮০টাকা

আপডেটঃ 6:27 pm | November 17, 2019

প্রধান প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুরে রোববার (১৭ সেপ্টেম্বর/১৯) পেয়াজ ও নিত্যপণ্যের বাজার দেখতে যান গৌরীপুর থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞা। তিনি ব্যবসায়ীদের সঙ্গে পেয়াজের অস্বাভাবিক বাজার নিয়ে কথা বলায় এক মিনিটে প্রতি কেজিতে পেয়াজের দাম কমলো ৮০টাকা। ২৬০টাকার স্থলে প্রতি কেজির মূল্য নির্ধারিত হয় ১৮০টাকায়।

এ দিকে পেয়াজের ব্যবসায়ী মাহতাব উদ্দিন জানান, ২৩০টাকা কেজিতে আড়ৎ থেকে তিনি পেয়াজ কিনে আনেন। প্রতি বস্তায় ৩/৪ কেজি থাকে পচা-নষ্ট। তাই ২৬০টাকার কমে বিক্রি এই মুর্হূতে সম্ভব নয়। আড়ৎতের মালিক মোঃ সাদির উদ্দিন জানান, তিনি প্রতি কেজি এখন থেকে ১৭৫টাকায় বিক্রি করবেন। খুচরা বিক্রেতারা প্রতিশ্রুতি দেন প্রতি কেজি ৫টাকা লাভে ১৮০টাকায় বিক্রি করবেন। পন্য সরবরাহ বাড়ার সঙ্গে সঙ্গে তারা দামও নি¤œমুখী করে দিবেন। ‘মানুষ মানুষের জন্য’ এ শ্লোগানে গৌরীপুরের ব্যবসায়ীরা অঙ্গিকার করেন নির্ধারিত পণ্যের চেয়ে অতিরিক্ত মুল্য নিবেন না।

বাজার মনিটরিংয়ে অংশ নেন গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদ, গৌরীপুর পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোখলেছুর রহমান বাবুল, ব্যবসায়ী ঐক্য সমিতির সাবেক সভাপতি মোঃ ইউসুফ আলী, সাধারণ সম্পাদক আলী আকবর আনীছ।
অপরদিকে শনিবার গৌরীপুর হাটের দিনে পেয়াজ কোথাও ৩শ টাকা, কোথাও ২৬০টাকা, কোথাও ২২০টাকা, কোথাও ২০০টাকা দরে বিক্রি হয়েছে-এ যেন লুটেরাদের কালো থাবা, সাধারণ মানুষকে নিঃস্ব করার প্রায়তারা চালায়। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞার বাজার মনিটরিংয়ে মুর্হূতের মাঝে পেয়াজের দাম ১৮০টাকা নেমে আসায় ধন্যবাদ জানান পৌর শহরের পৌর দাপুনিয়ার মোঃ সাদেকুর রহমান সাদেক। এদিকে নিয়মিত বাজার মনিটরিংয়ের অনুরোধ জানান খুচরা ব্যবসায়ী আবুল মিয়া। তিনি বলেন, আড়ৎ ঠিক থাকলে সব ঠিক!

টি.কে ওয়েভ-ইন

Print Friendly, PDF & Email