Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

মুক্তিযুদ্ধের চেতনায় আলোকিত শিক্ষিত সমাজ গড়ে তুলতে শিক্ষক সমাজকে কাজ করতে হবে

আপডেটঃ 11:13 pm | March 31, 2018

এম এ আজিজ:

মুক্তিযুদ্ধের চেতনায় আলোকিত শিক্ষিত সমাজ গড়ে তুলতে আপনারা (শিক্ষক) কাজ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপেরœ সমাজ প্রতিষ্ঠা করবেন মন্তব্য করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহের চেয়ারম্যান প্রফেসর ড.গাজী হাসান কামাল বেেলছেন, বোর্ডের কর্মকর্তা ও কর্মচারী এবং শিক্ষকদের কোন রকম অনিয়ম, দূনীতি বরদাস্ত করা হবে না। নবগঠিত এই শিক্ষা বোর্ড আধুনিক ডিজিটাল ও সম্পূন্ন দূর্নীতি মুক্ত শিক্ষা বোর্ড হবে। এপ্রিল মাস থেকে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের কার্যক্রম পুরোদমে শুরু হবে এবং আগামী বছর ১৯ সালের এসএসসি ও এইচ এসসি পরীক্ষা এই শিক্ষা বোর্ডের অধীনে হবে।

দেশের অষ্টম বিভাগের ময়মনসিংহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের উদ্দেশ্যে বোর্ড চেয়ারম্যান আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপেরœ সমাজ প্রতিষ্ঠায় মুক্তিযুদ্ধের চেতনায় সমাজ বির্নিমানের জন্য আপনারা শিক্ষক সমাজ কাজ করবেন। যে সমাজ হবে শোষনমুক্ত,দারিদ্র মুক্ত, সন্ত্রাস ও দূর্নীতি মুক্ত সমাজ। বর্তমান সরকার শিক্ষা বন্ধব সরকার, সরকার শিক্ষক-শিক্ষার্থীদের কথা চিন্তা-ভাবনা করেন, বর্তমান সরকারের শিক্ষা প্রশাসনের বিকেন্দ্রীয় করণের ফল শ্র“তিতে নবগঠিত ময়মনসিংহ শিক্ষা বোর্ড য়েছে। বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়ন এবং সমৃদ্ধি বাংলাদেশ গড়তে শিক্ষকদের কে তিনি আন্তরিকতার সাথে কাজ করার জন্য আহবান জানিয়েছেন।

নবগঠিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহের বিভিন্ন কার্যক্রম এবং আগামী ২০২০ সালের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহনকারী শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন সংক্রান্ত বিষয়ে শনিবার আনন্দ মোহন কলেজ অডিটোরিয়ামে এক অবহিত করণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের শিক্ষক প্রফেসর ড.আলী আশরাফ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ময়মনসিংহ অঞ্চলের পরিচালক প্রফেসর আজহারুল হক আরজু,আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ নারায়ন চন্দ্র ভৌমিক, উপাধ্যক্ষ প্রফেসর নূরুল আফছার অনু এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা ময়মনসিংহ অঞ্চলের উপ-পরিচালক আখতারুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন । সভায় ময়মনসিংহ জেলার ৭১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গন অংশ গ্রহন করেন।

Print Friendly, PDF & Email