Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপডেটঃ 1:14 pm | April 29, 2018

বাহাদুর ডেস্ক:

অস্ট্রেলিয়ার সিডনিতে গ্লোবাল সামিট অন উইমেন সম্মেলনে যোগদান শেষে দেশের পথে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার স্থানীয় সময় বিকেল ৪টায় প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের বহনকারী থাই এয়ারওয়েজের টিজি-৪৭২ ফ্লাইটে সিডনির কিংস ফোর্ড স্মিথ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করে। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে যাত্রাবিরতি দিয়ে দিনগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে ফ্লাইটটির।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে বৈশ্বিক নারীবিষয়ক সম্মেলনে যোগ দিতে গত ২৭ এপ্রিল তিন দিনের সফরে সিডনিতে যান প্রধানমন্ত্রী। সম্মেলনে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ সম্মাননা দেওয়া হয় শেখ হাসিনাকে। সম্মেলনে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী বিশ্ব নারীদের অধিকার আদায় করে নিতে নতুন জোটবদ্ধ হওয়ার আহ্বান জানান। একইসঙ্গে অধিকার আদায় চার দফা দাবি জানান তিনি।

সফরকালে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টার্নবুল এবং ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক থিনর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী। এছাড়া অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ সৌজন্য সাক্ষাৎ করেন শেখ হাসিনার সঙ্গে। অস্ট্রেলিয়া সফরকালে প্রধানমন্ত্রী ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। ২৮ এপ্রিল সোফিটেল সিডনি ওয়েন্টওর্থ হোটেলে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সংবর্ধনায় যোগ দেন তিনি।

Print Friendly, PDF & Email