Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

গৌরীপুরে কোচিং সেন্টার থেকে প্রশ্নপত্র ফাঁস: স্কুলশিক্ষক রফিককে শোকজ

আপডেটঃ 11:08 pm | April 30, 2018

রাকিবুল ইসলাম রাকিব:

ময়মনসিংহের গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলামকে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শোকজ করা হয়েছে।

সোমবার বিকেলে উপজেলা (ভারপ্রাপ্ত) শিক্ষা কর্মকর্তা জহির উদ্দিন তাকে শোকজ করেন। এর আগে গত বৃহস্পতিবার সকালে ওই স্কুলশিক্ষকের কোচিং সেন্টার থেকে সাজেশনের নামে হাতে লেখা প্রশ্নপত্র শিক্ষার্থীদের সরবরাহ করা হয়। যা দুপুর ও বিকেলে অনুষ্ঠিত দুটি শ্রেণির স্কুল-পরীক্ষার প্রশ্নের সাথে হুবহু মিলে যায়।

শিক্ষা অফিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার উপজেলার ১৭৮টি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু ওই দিন পরীক্ষা শুরু হওয়ার আগে পৌর শহরের নয়াপাড়া এলাকার ‘দি আইডিয়াল কিন্ডারগার্টেনের’ বাইরের গেটে তালা লাগিয়ে রফিক স্যারের কোচিংয়ে অধ্যয়নরত চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের সাজেশনের নামে হাতে লেখা প্রশ্নপত্র ফাঁস করে বাংলা পরীক্ষা নেয়া হয়। পরে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হলে উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম ও উপজেলা (ভারপ্রাপ্ত) শিক্ষা কর্মকর্তা জহির উদ্দিন কোচিংয়ের প্রশ্নপত্র সংগ্রহ করে। পরে স্কুলের চতুর্থ ও পঞ্চম শ্রেণির প্রথম সমায়িক পরীক্ষা শেষ হলে সরকারি প্রশ্নপত্রের সাথে কোচিংয়ে প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া যায়।

এ বিষয়ে জানতে কথা বলার জন্য স্কুলশিক্ষক রফিকুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।

তবে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জহির উদ্দিন বলেন, “স্কুলশিক্ষক রফিকুল ইসলামের কোচিং থেকে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তাকে শোকজ করা হয়েছে এবং আগামী তিন কর্মদিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। জবাব পাওয়ার পর তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Print Friendly, PDF & Email