Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

বিশ্বকাপ উন্মোদনায় মেতেছে গৌরীপুর

আপডেটঃ 8:02 pm | May 29, 2018

গৌরীপুর প্রতিনিধি :
বিশ্বকাপ মানেই এখন বড় পতাকা! বিশ্বকাপ ফুটবলের বাকযুদ্ধ চলছে ফেসবুকে। এক্ষেত্রে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকরা রয়েছেন শীর্ষে। এ দিকে বিশ্বকাপের উন্মেদনা শুরু হয়েছে ময়মনসিংহের গৌরীপুরেও। সোমবার (২৮ মে/১৮) শহরের বিভিন্ন দোকান ও ভ্রাম্যমান পতাকা বিক্রির ধুম পড়েছে।
পৌর শহরের খলিফাপট্টিতেও বানানো হচ্ছে বিভিন্ন দেশের পতাকা। আর্জেন্টিনা ভক্ত পৌর শহরের স্বর্ণা টেলিকমের শংকর ঘোষ পিলু’র মতে বিশ্বকাপ মানেই-আর্জেন্টিনা। জয়-পরাজয় দেখিনা, দেখি বিশ্বকাপ। তবে ব্রাজিল সমর্থক বাসুদেব সরকার বলেন, খেলার নৈপুন্য, ক্রীড়াশৈলী মানেই ব্রাজিল। গৌরীপুর পৌরসভার কাউন্সিলার ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান বলেন, শৈশব থেকে ম্যারাডোনা ও তার দল আর্জেন্টিনা আমার পছন্দের দল। কালিখলার বিপ্লব চৌধুরী জানান, তার প্রিয় দল পর্তুগাল। শহরে চায়ের আড্ডায়ও আলোচনা চলছে এখন বিশ্বকাপ নিয়ে। বড়পর্দায় এবারও খেলার আয়োজন করতে যাচ্ছে রাতের সংসদ। সংগঠনের সভাপতি মো. সামছুল হক জানান, খেলার পাশাপাশি বিনোদনও থাকবে। প্রচার করা হবে মাদক, যৌতুক ও এইডস বিরোধী প্রচারণাও। এছাড়াও শহরের কলাবাগান, রামগোপালপুর, স্টেশন রোড, হারুন পার্ক ও উত্তর বাজারেও বড় পর্দায় বিশ্বকাপ দেখানোর প্রস্তুতি চলছে।
বিশ্বকাপের বড় বাকযুদ্ধটা চলছে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকই নিজের টাইমলাইনকেও বদলে নিয়েছেন নিজের দলের। কৌতুক মতো চলছে মন্তব্য, কেউ কাউকে ছাড়তে নারাজ। তবে প্রিয় দলকে এগিয়ে নিতে বিপক্ষ দলের সমর্থকদের ব্যঙ্গবিদ্রুপও ছড়ানো হচ্ছে। এ বিষয়ে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, নিজের দলের আলোচনা-সমালোচনার সময় অন্য দলের প্রতিও সম্মান দেখানো উচিত। সতিশা যুব ও কিশোর সংঘের সভাপতি মো. অলি উল্লাহ বলেন, ব্যঙ্গ-বিদ্রুপের কারণে সংঘর্ষের মতো ঘটনাও ঘটছে। এক্ষেতে সবাইকে সচেতন থাকতে হবে।

Print Friendly, PDF & Email