Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

মেসির ছবি-জার্সি পোড়ানোর ডাক

আপডেটঃ 12:39 pm | June 04, 2018

বাহাদুর ডেস্কঃ

ইসরাইলের বিপক্ষে খেলতে গেলে মেসির ছবি-জার্সি পুড়িয়ে প্রতিবাদ করার ডাক জানিয়েছেন ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান জিব্রিল রাজৌব।

এর আগে দখলদার ইসরাইলের সঙ্গে আর্জেন্টিনা ফুটবল দলকে কোনো প্রীতি ফুটবল ম্যাচ না খেলতে অনুরোধ জানিয়েছিলো স্বাধীনতাকামী ফিলিস্তিন। কিন্তু তাতে কোনো সাড়া না পাওয়ায় প্রতিবাদের এ ডাক দিয়েছেন তিনি।

রাশিয়া বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আগামী ৯ জুন ইসরাইলের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। প্রীতি ম্যাচের জন্য নির্বাচন করা হয়েছে জেরুজালেমের টেডি স্টেডিয়াম।

ফিলিস্তিনির ফুটবল প্রধান রবিবার সাংবাদিকদের বলেন,‘মেসি বিশ্বের অনেক বড় প্রতীক। যার কারণে আমরা ব্যক্তিগতভাবে তাকে টার্গেট করেছি। সবাইকে আমরা বলেছি তার ছবি এবং জার্সি পুড়িয়ে প্রতিবাদ করতে। আমরা এখনো আশা করি যে মেসি ইসরাইলে খেলতে আসবে না।’

এদিকে, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে এ ম্যাচটি খেলতে রাজি হওয়ায় বিশ্বজুড়ে কোটি কোটি সমর্থকের সমালোচনার মুখে পড়েছে দুবারের বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। এর বড় কারণ হল আর্জেন্টিনার খেলোয়াড়রা যেই টেডি স্টেডিয়ামে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছেন এখানে এক সময় ফিলিস্তিনের একটি গ্রাম ছিল।

দখলদার ইসরাইলের সেনাবাহিনী ১৯৪৮ সালে স্টেডিয়ামটি তৈরির সময় ফিলিস্তিনের অধিবাসীদের উচ্ছেদ ও গ্রামটি ধ্বংস করে দেয়। এ স্টেডিয়ামটি ফিলিস্তিনিদের গুপ্তহত্যায় ব্যবহৃত হত।

বাহাদুর.কম/আইএ

Print Friendly, PDF & Email