Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে মডেল কলেজ প্রকল্প গ্রহণ

আপডেটঃ 6:15 pm | June 30, 2018

বাহাদুর ডেস্ক:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটের ২০তম অধিবেশন শনিবার সকালে গাজীপুরস্থ বিশ্ববিদ্যালয়ের সিনেট কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিনেটের চেয়ারম্যান প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

উপাচার্য তার ভাষণে বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ শিক্ষার উন্নয়নে সারাদেশে নির্বাচিত কিছুসংখ্যক বেসরকারি কলেজকে মডেল কলেজে উন্নীত করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ প্রকল্পে প্রথম পর্যায়ে ১৫টি কলেজকে তালিকাভুক্ত করা হয়েছে। ভবিষ্যতে এ তালিকা আরো সম্প্রসারিত হবে।

তিনি বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী পালন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও এভিয়েশন সায়েন্সের মতো নতুন ডিসিপ্লিন খোলা, ২০২২ সাল পর্যন্ত শিক্ষার্থীদের জন্য একাডেমিক ক্যালেন্ডার ঘোষণা, বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে টেক্সট বই রচনা, ২০১৭ সালের জন্য কলেজ পারফরমেন্স র‌্যাংকিং, মাস্টারপ্লান বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ, ৩টি স্থায়ী আঞ্চলিক কেন্দ্র নির্মাণ, আগারগাঁও-এ টাওয়ার ভবন নির্মাণ, কলেজ শিক্ষা মনিটরিং, শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য ‘মোবাইল অ্যাপস’ তৈরি, ডিজাস্টার রিকভারি সেন্টারের জন্য যন্ত্রপাতি ক্রয়, সকল কলেজকে হাই কানেক্টিভিটির আওতায় এনে লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম গড়ে তোলা, ‘ভাইস-চ্যান্সেলর’স এওয়ার্ড’ প্রবর্তন ইত্যাদি বিষয়ে এ পর্যন্ত অগ্রগতি তুলে ধরেন।

অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান উর রশীদ ২০১৮-২০১৯ অর্থ বছরের জন্য রাজস্ব ও উন্নয়নসহ মোট ৫০৭ কোটি ২২ লক্ষ ৭৮ হাজার টাকার বাজেট পেশ করেন, যা সিনেট কর্তৃক গৃহীত হয়। এ সিনেট অধিবেশনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মশিউর রহমান ও বিশ্ববিদ্যালয়ের ডিনসহ অর্ধশতাধিক সিনেট সদস্য উপস্থিত ছিলেন।

অধিবেশনে অন্যান্যের মধ্যে বেগম হেপী বড়াল এমপি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম. আব্দুস সোবহান, এটর্নি জেনারেল মাহবুবে আলম, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক খন্দকার বজলুল হক, শিক্ষা সচিব মো: সোহরাব হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  ড. মীজানুর রহমান , অধ্যাপক সাদেকা হালিম, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি  শফিকুর রহমান, সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমুনারা খানুম ,বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, মাধ্যমিক ও উচ্চশিক্ষা  অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মাহবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
অধিবেশনে বার্ষিক বাজেট, বার্ষিক প্রতিবেদন, গত অধিবেশনের কার্য বিবরণী, সার্ভিস রুলে কতিপয় সংশোধনী ইত্যাদি পাসের পর সিনেটের সভাপতি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অধিবেশনের সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email