Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

ব্রেকিং নিউজঃ

বিদায় নিল আর্জেন্টিনা

আপডেটঃ 10:50 pm | June 30, 2018

বাহাদুর ডেস্ক:

ফরাসি গতির কাছে হেরে গেল আর্জেন্টিনা। শেষ সময়ে এসে আরও একটি গোল পরিশাধ করে মেসিরা। তবুও শেষ রক্ষা হলো না। নকআউট পর্ব থেকে বিদায় নিল আর্জেন্টিনা। ফ্রান্স চলে গেল শেষ আটে।

ফ্রাস্নের ১০ নম্বর জার্সিধারী এমবাপের অসাধারণ দুই গোলে এগিয়ে যায় ফ্রান্স।

তুমুল লড়াই হয় ম্যাচে। দ্বিতীয়ার্ধে এসে উভয় দলই জ্বলে ওঠে। পেভারদোর অসাধারণ গোলে সমতায় ফেরে ফ্রান্স। এরপরই আরো এক গোলে এগিয়ে যায় ফ্রান্স।

দ্বিতীয়ার্ধের শুরুতে এসে জ্বলে ওঠে আর্জেন্টিনা। ফ্রান্সের জালে গোল পাঠিয়ে এগিয়ে যায় আর্জেন্টিনা। মেরকাদো ওটামেন্ডির গোলে ২-১ গোলের লিড পায় আর্জেন্টিনা। প্রধমার্ধের শুরুতে কোয়ার্টার-ফাইনালে যাওয়ার লড়াইয়ে পেনাল্টি পেয়ে গোল দেয় ফ্রান্স। ১ গোলে এগিয়ে যায় ফ্রান্স। এদিকে আনহেল ডি মারিয়ার দুর্দান্ত গোলে অবশেষে সমতায় ফেরে আর্জেন্টিনা। ৪১ মিনিটে ডি মারিয়ার গোল আর্জেন্টিনাকে হাঁফ ছেড়ে বাঁচালো। প্রথমার্ধ ১-১ সমতায় থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

এর আগে মাঝমাঠ থেকে এমবাপ্পে দারুণ এক বল ধরে আর্জেন্টিনার বক্সে ঢুকে যান। তাকে ফাউল করেন আর্জেন্টিনা রক্ষণভাগের খেলোয়াড় রোহো। হলুদ কার্ড পান রোহো। ম্যাচের ত্রয়োদশ মিনিটে গ্রিজমানই দলকে এগিয়ে দিলেন পেনাল্টি থেকে আর্জেন্টিনার জালে বল পাঠিয়ে।

এবারের বিশ্বকাপে সব শঙ্কা উড়িয়ে নকআউট পর্বে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপের নকআউট রাউন্ডের প্রথম ম্যাচে ইউরোপের পরাশক্তি ফ্রান্সের মুখোমুখি হতে যাচ্ছে লাতিন আমেরিকার অন্যতম সেরা দল আর্জেন্টিনা।

শেষ ম্যাচে দলের অধিনায়ক মেসির অসাধারণ পারফরম্যান্সে এবং মার্কোস রোহোর অনবদ্য গোলে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে লাতিন আমেরিকার দেশটি।

এরআগে বিশ্বকাপের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্র করে এবং পরের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে বিশ্বকাপের আশা প্রায় ছেড়েই দিয়েছিলেন দুইবারের বিশ্বসেরা দলটির সমর্থকেরা।

এবার লড়াইটা আরও শক্ত মেসির দলের কাছে। গ্রুপে সুযোগ থাকলেও নকআউট পর্বে এসে একটা ভুলই শেষ করে দিতে পারে বিশ্বকাপ জয়ের স্বপ্ন। ফলে প্রতিটা দলই এই পরিস্থিতিতে বেশ সচেতন। বিষয়টা ভালো মতোই জানেন ‘দ্য ম্যাজেশিয়ান’ খ্যাত এই তারকা। আর তাই গোটা দলকেই সামনের দিকে এগিয়ে চলার জন্য সঙ্ঘবদ্ধ করে দায়িত্ব নেয়ার কথা বলছেন লিওনেল মেসি।

দুই দলই আত্মবিশ্বাসী এই ম্যাচ থেকে জয় তুলে পরবর্তী রাউন্ডে যাবার বিষয়ে। এই দুই দলের ভাল খেলা বা মন্দ খেলা অনেকটাই নির্ভর করবে পোগবা-গ্রিজমান এবং অন্য দিকে, মেসি-মাসচেরানোদের উপর।এই ম্যাচে সাম্প্রতিক ফর্মের ওপর বিচার করে হোর্হে সাম্পাওয়ালির সেরা একাদশ থেকে বাদ পড়েছেন গঞ্জালো হিগুয়াইন। তার বদলে মূল একাদশে জায়গা করে নিয়েছেন ক্রিশ্চিয়ান পাভন। জাতীয় দলের হয়ে আট ম্যাচ খেলেছেন বোকা জুনিয়সের্র এই তারকা

Print Friendly, PDF & Email