Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

রানীকে ১০ মিনিট রোদে দাঁড় করিয়ে রাখেন ট্রাম্প

আপডেটঃ 7:03 pm | July 14, 2018

বাহাদুর ডেস্ক:

সমস্ত নিয়ম ভেঙে বিতর্কের মধ্যে থাকাই যেন একমাত্র লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। শুক্রবার রানী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে প্রটোকল ভেঙে নতুন করে সমালোচনায় এসেছেন ট্রাম্প।

ব্রিটিশ সংবাদমাধ্যম মিররের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটেনে চারদিনের সফরে গেছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। শুক্রবার উইন্ডসোর ক্যাসেলে রানী এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করতে যান তারা। এ সময় প্রচণ্ড গরমের মধ্যে ৯২ বছরের রানীকে দাঁড় করিয়ে রাখেন মার্কিন প্রেসিডেন্ট।

প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প দম্পতিকে স্বাগত জানানোর জন্য একটি ছাতার নিচে অনেকক্ষণ দাঁড়িয়ে ছিলেন ব্রিটেনের রানী। প্রায় দশ মিনিট দেরিতে কালো রেঞ্জ রোভার গাড়ি চড়ে সেখানে গিয়ে পৌঁছান ট্রাম্প ও মেলানিয়া।

সাক্ষাৎপর্বের শুরু থেকেই প্রটোকলের বিরুদ্ধে থাকার আভাস দিতে থাকেন একরোখা মেজাজের ট্রাম্প। ক্যাসেলের বিশেষ সেনাবাহিনীর সঙ্গে পরিচয় পর্বেও নিজের বিতর্কিত চারিত্রিক বৈশিষ্ট্য বজায় রাখেন ট্রাম্প। একসঙ্গে হাঁটার বদলে বেশিরভাগ সময়েই তাকে দেখা গেছে রানী এলিজাবেথ থেকে দু-কদম করে এগিয়ে থাকতে। যা নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে প্রবল বিতর্ক।

রানীর সঙ্গে সাক্ষাৎ পর্ব শেষে আরও একটি বিতর্কিত কাণ্ড ঘটান মার্কিন প্রেসিডেন্ট। প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের বিখ্যাত আরাম কেদারায় বসে ছবি তোলেন তিনি। যা নিয়েও ইতিমধ্যে প্রশ্ন তুলেছেন ব্রিটেনের বহু রাজনীতিবিদ। মার্কিন প্রেসিডেন্টের এই সফর ঘিরে প্রথম থেকেই উত্তপ্ত হয়ে রয়েছে ব্রিটেন। একাধিক স্থানে চলছে বিক্ষোভ, আন্দোলন।

Print Friendly, PDF & Email