Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

গৌরীপুরে বর্ণাঢ্য আয়োজনে ‘প্রতিদিনের সংবাদে’র ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আপডেটঃ 3:18 pm | July 29, 2018

বাহাদুর ডেস্ক:
বর্ণাঢ্য শোভাযাত্রা, কেককাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে ময়মনসিংহের গৌরীপুরে প্রতিদিনের সংবাদের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। রোববার সকাল ১১টায় প্রেসক্লাব চত্বরে রঙিন বেলুন উড়িয়ে পত্রিকাটির সপ্তম বর্ষে পদার্পণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের উদ্বোধক ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য এইচএম খায়রুল বাসার। এরপর স্থানীয় সাংবাদিক ও আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে প্রেসক্লাব থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে পৌরশহর প্রদক্ষিণ করে। সাড়ে ১১টায় প্রেসক্লাব সভাকক্ষে কেককাটা ও শুভেচ্ছানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি বলেন, ‘প্রতিদিনের সংবাদ প্রকাশের শুরু থেকেই মানুষের মনের কথা বলে আসছে, সুখ-দুঃখের সাথী হয়ে আছে। এই দৈনিক পত্রিকাটি বহুবার সাহসী ভূমিকা নিয়ে অসাধুদের-অসৎদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে এবং সেই নীতিতে ভবিষ্যতেও অবিচল থাকতে হবে’।

অনুষ্ঠানের উদ্বোধক এইচএম খায়রল বাসার বলেন, ‘বাংলাদেশে অনেক সংবাদপত্র প্রকাশিত হয়েছে কিন্তু এরমধ্যে থেকে প্রতিদিনের সংবাদ মুক্তিযুদ্ধের চেতনার নীতিতে অবিচল থেকেছে। জনগণের পাশে থেকেছে জনগণের স্বার্থেই কাজ করেছে। আমরা পত্রিকাটির উত্তরোত্তর সাফল্য কামনা করছি’।
গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ম.নূরুল ইসলাম বলেন, ‘একঝাঁক তরুণ ও চৌকস টিম নিয়ে যাত্রা শুরু করে প্রতিদিনের সংবাদ বস্তনিষ্ঠ খবর প্রকাশ করে অল্প সময়ের মধ্যে গণমাধ্যম জগতে নিজেদের অবস্থান তৈরি করে নিয়েছে। এই ধারা অব্যাহত থাকলে খুব দ্রুত এই দৈনিকটি দেশের শীর্ষস্থানীয় পত্রিকারগুলোর একটিতে পরিণত হবে’।

বাংলাদেশ মানবাধিকার কমিশন গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক রইছ উদ্দিন বলেন, ‘প্রতিদিনের সংবাদ খবর পরিবেশনের ক্ষেত্রে যতœবান। প্রকাশের পর থেকেই পত্রিকাটি পরিশীলিত, পরিমার্জিত এবং তথ্যসমৃদ্ধ সংবাদ পরিবেশনের চেষ্টা করেছে, যেটা আমাদের সাংবাদিক সমাজকে ম্গ্ধু করে এবং সাংবাদিক সমাজের মর্যাদাকে আরও উন্নততর করে।’

প্রতিদিনের সংবাদের গৌরীপুর প্রতিনিধি রাকিবুল ইসলাম রাকিবের সভাপতিত্বে শুভেচ্ছানুষ্ঠানের অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু, সাপ্তাহিক রাজগৌরীপুরের উপদেষ্টা সম্পাদক আজম জহিরুল ইসলাম, ইসলামাবাদ সিনিয়র মাদরাসার উপাধ্যক্ষ মোঃ এমদাদুল হক, প্রেসক্লাবের সাবেক সভাপতি কমল সরকার, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শাহীন, মশিউর রহমান কাওসার, সাংবাদিক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, রিপোটার্স ক্লাবের সভাপতি মহসীন মাহমুদ, সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, সাংবাদিক সাজ্জাতুল ইসলাম, কামাল উদ্দিন, শামীম খান, দীলিপ কুমার দাস, আব্দুল কাদির, ঝিন্টু দেবনাথ, উপজেলা উদীচির সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, অধ্যাপক মোশারফ হোসেন সোহেল, প্রভাষক সেলিম আল রাজ, সহকারি শিক্ষক আমিরুল মোমেনীন দি চাইল্ড ফেয়ার কিন্ডার গার্ডেনের পরিচালক আরিফ আহমেদ, বেসিক ইংলিশ লার্নিং সেন্টারের পরিচালক তোফাজ্জল হোসেন, উপজেলা স্বজন সমাবেশের যুগ্ম সাধারণ সম্পাদক মিলন খান, জামাল উদ্দিন, জহিরুল ইসলাম রমজান, বলাই পাল, ওমর ফারুক, গোলাম কিবরিয়া, তাসাদ্দুল করিম, খালেদ হাসান প্রমুখ।

 

Print Friendly, PDF & Email