Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

| |

১৮তম এশিয়ান গেমসে লাল-সবুজের পতাকা উড়িয়ে কাল খেলবে ময়মনসিংহের কন্যা শিরিন সুলতানা

আপডেটঃ 9:33 pm | August 20, 2018

প্রধান প্রতিবেদক :
এশিয়ান গেমসে মঙ্গলবার (২১ আগস্ট/১৮) ৬৮ কেজি ওজন স্তরে লড়বেন বাংলাদেশের সেরা কুস্তিগীর শিরিন সুলতানা। লাল-সবুজের প্রিয় পতাকা উড়িয়ে জাকার্তার মাঠে নামে দেশসেরা কুস্তিগীর। বিশ্বময়ে বাংলাদেশের নারীর অগ্রযাত্রাকে তারুণ্যদীপ্ত অনুপ্রেরণা এখন ময়মনসিংহের কন্যা।
অলিম্পিকের পর পৃথিবীর সেরা গেমস এশিয়ান গেমস। এখানে কাজাখিস্তান, কিরগিজস্থান, তুর্কমেনিস্থান, উজবেকিস্তান, ইরান, চীন, দণি কোরিয়া এবং জাপানের বিখ্যাত কুস্তিগীররা পদকের জন্য লড়াইয়ে নামবেন। এবারের গেমসে ১৪টি ডিসিপ্লিনের মধ্যে রেসলিং ইভেন্টে শিরিন ছাড়াও পুরুষ কুস্তিগীর শরৎ রায় ও আলী আমজাদ গেমসে অংশ নেন। ১৮ আগস্ট থেকে শুরু হয়েছে ১৮তম এশিয়ান গেমস। ইন্দোনেশিয়ার জাকার্তা এবং পালেমবাং শহরে। শেষ হবে ২ সেপ্টেম্বর।
এশিয়ান গেমসে রেসলিং ইভেন্টে অংশ নেয়া প্রসঙ্গে কুস্তিগীর শিরিন সুলতানা জানান, টুর্নামেন্টকে সামনে রেখে আমাদের কোচ হাজী মুহাম্মদ আলীর অধিনে দেড় মাসের প্রস্তুতি নিয়েছি। ভালো করবো সেই প্রত্যাশায় আছি।


রেসলিং এ জাতীয় প্রতিযোগীতায় অংশ নিয়ে ২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত একাধারে ১০বছর স্বর্ন পদক শিরোপা ধরে রেখেছেন। দেশের সেরা এ কুস্তিগীর মহান বিজয় দিবস এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রতিযোগিতায় স্বর্ণ পদক অর্জন করে। তিনি উদিয়মান খেলোয়াড় হিসেবে ২০১৩ রাষ্ট্রপতি সেবা পদকেও ভূষিত হন। সাফল্যের ঝুলিতে ২০১২ সালে যোগ হয় ইন্দ্রো-বাংলা পদক।
রোয়িং প্রতিযোগিতায় ২০১০ সাল থেকে ২০১৪ সাল চ্যা¤িপয়ন এবং দলীয় ক্যাপ্টেনের দায়িত্ব পালন করেন তিনি। ভারতের কলকাতায় ২০১২সালে অনুষ্ঠিত ২য় ইন্দ্রোবাংলা রেসলিং এ স্বর্ন পদক অর্জন করেন। ২০১৩ সালে দিল্লীতে গ্রান্ড ফিক্সড টুর্নামেন্ট এ তাম্র পদক, ১২তম সাউথ এশিয়ান গেমস ২০১৬ রেসলিং রৌপ্য পদক লাভ করেন। ২০১৪সালে এশিয়ান গেমসে বাংলাদেশের পক্ষে অংশগ্রহণ করেন। তিনি এখন পর্যন্ত বাংলাদেশের অন্যতম সেরা মহিলা কুস্তিগীর। গ্র্যান্ড সিল্কে তামা ও ২০১৬ সালে সাউথ এশিয়ান গেমসে ৬ কেজি ক্যাটাগরিতে মাত্র ১ পয়েন্টের জন্য সোনা জয় করতে পারেননি তিনি। আজারবাইজানের বাকুতে ২০১৭ সালের ৪র্থ ইসলামিক সলিডারিটি গেমসেও অংশ নেন শিরিন সুলতানা।
শিরিন সুলতানা’র আরেক পদকের অপেক্ষায় নবগঠিত বিভাগীয় জেলা শহর ময়মনসিংহের লাখো ক্রীড়ামোদী ও এলাকাবাসী।

Print Friendly, PDF & Email